পেকুয়ায়

পরিষদে প্রবেশ করতে তালা ভাঙ্গলেন সেই ছৈয়দ নুর চেয়ারম্যান!

unnamedপেকুয়া প্রতিনিধি.

পেকুয়ায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে প্রবেশ করতে দরজার তালা কাটলেন সেই আলোচিত চেয়ারম্যান ছৈয়দ নুর।বুধবার (২৯জুন) সকাল সাড়ে ১০টার দিকে ছৈয়দ নুর চেয়ারম্যানের নেতৃত্বে নব নির্বাচিত ইউপি সদস্যরা রাজাখালীর ইউনিয়ন পরিষদ ভবনে প্রবেশ করেন। এদিকে পরিষদ কক্ষ দখলে নিতে নব নির্বাচিত চেয়ারম্যান ছৈয়দ নুর তৎপর হয়েছেন। স্থানীয়রা জানিয়েছেন রাজাখালীর ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রবেশাধিকার নিয়ে চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল ও তার পরিষদের সদস্যদের সাথে বর্তমান নব নির্বাচিত চেয়ারম্যান ছৈয়দ নুর ও সদস্যদের মাঝে বিরোধ দেখা দিয়েছে।

গত দু’মাস ধরে রাজাখালী ইউনিয়ন পরিষদ কার্যালয় তালাবদ্ধ রয়েছে। নজরুল ইসলাম সিকদার বাবুল বর্তমানেও চেয়ারম্যান হিসেবে বহাল রয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে আগামি সাত জুলাই নজরুল ইসলাম সিকদার বাবুল ও তার সদস্যদের মেয়াদ শেষ হবে। ওই সময় পর্যন্ত ইউনিয়ন পরিষদের দাপ্তরিক কাজের বৈধতা বাবুল চেয়ারম্যানের অনুকুলে থাকবে। সাত জুলাই পর্যন্ত বর্তমান নির্বাচিত চেয়ারম্যান-মেম্বাররা ক্ষমতার বাইরে থাকবেন। জানা গেছে নব নির্বাচিত চেয়ারম্যান ছৈয়দ নুর নির্বাচিত হওয়ার পর থেকে ইউপি কার্যালয় তার নিয়ন্ত্রন প্রতিষ্টার জন্য প্রচেষ্টা চালাচ্ছে। অপরদিকে মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত পরিষদ বর্তমান চেয়ারম্যান ও মেম্বারদের অনুকুলে রাখতে তারাও তৎপর রয়েছে। পরিষদ কার্যালয়ের প্রবেশাধিকারকে ঘিরে দু’চেয়ারম্যানের মধ্যে ¯œায়ু বিরোধ চলছিল। এনিয়ে পেকুয়ার ইউএনও’র কার্যালয়ে একাধিকবার বৈঠক হয়েছে।

বৈঠকে সাত জুলাই পর্যন্ত ছৈয়দ নুর চেয়ারম্যানকে পরিষদে প্রবেশ না করতে বারন করা হয়েছে। এদিকে রাজাখালী ইউনিয়নে এলজিএসপি ও সম্পত্তি হস্তানান্তর কর (ওয়ান পারসেন্ট) অর্থ নিয়েও আইনি জটিলতা দেখা দিয়েছে বলে দায়িত্বশীল সুত্রে নিশ্চিত করেছেন। নব নির্বাচিত চেয়ারম্যান ছৈয়দনুর বাবুল চেয়ারম্যানের ওই প্রকল্পের অর্থ তার অনুকুলে নিতে দৌড়ঝাপ শুরু করেছে। স্থানীয়রা জানায় ছৈয়দ নুর রাজাখালী ইউপির যাবতীয় কার্যাক্রম নিজের কব্জায় নিয়ে আসতে তৎপরতা শুরু করলেও বাবুল চেয়ারম্যান ও তার পরিষদের সদস্যরা কিঞ্চিত পরিমান ছাড় দিতে নারাজ। এনিয়ে দু’পক্ষের মধ্যে তুমুল বিরোধ দেখা দিয়েছে। এর জের ধরে ওইদিন ছৈয়দ নুর চেয়ারম্যান পরিষদ ভবন দখলে নিয়েছেন। এসময় তার সাথে প্রায় শতাধিক অস্ত্রধারী আগ্নেয়াস্ত্র নিয়ে পরিষদ চত্তরে জড়ো হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা নাম প্রকাশনা করার শর্তে জানিয়েছেন। এ ব্যাপারে মহিলা মেম্বার ছাদেকা বেগম জানায় এখনো আমাদের মেয়াদ শেষ হয়নি। তারা জোর করে তালা ভেঙ্গে পরিষদে প্রবেশ করেছে। চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল জানায় আমি এলাকার বাইরে ছিলাম। তবে লোকজন আমাকে তালা ভেঙ্গে প্রবেশের কথা জানিয়েছেন। নব নির্বাচিত চেয়ারম্যান ছৈয়দ নুর জানায় আমরা পরিষদে এখনো যাইনি। নিদিষ্ট সময়ে পরিষদে উঠব। এগুলো আমার বিরুদ্ধে অপপ্রচার। ইউএনও’র নির্দেশে একটি কক্ষে রিলিফ মজুদ করা হয়েছে।


শেয়ার করুন