পেকুয়ায় এক বাড়িতে লুটপাট, আহত-৩

Iপেকুয়া প্রতিনিধি
পেকুয়ায় এক প্রবাসির বাড়িতে লুটপাট চালিয়েছে একদল দুর্বৃত্তরা। এ সময় তাদের ছোঁড়া ইট পাটকেলের আঘাতে দু’স্কুল ছাত্রী আহত হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ওই ঘটনার জের ধরে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে, গত ২৯ জানুয়ারী গভীর রাতে উপজেলার সদর ইউনিয়নের সাবেকগুলদি চরপাড়া এলাকায়। আহতরা হলেন ওই এলাকার সৌদি প্রবাসি বদিউল আলমের স্ত্রী নুরুন্নহার (৪২), হেলাল উদ্দিনের স্ত্রী বুলবুল আকতার (৩০) ও জয়নাল আবেদীনের মেয়ে পেকুয়া জিএমসির ১০ম শ্রেনীর ছাত্রী সালমা আকতার (১৫)।
স্থানীয়রা জানিয়েছেন, ওই দিন গভীর রাতে চরপাড়া এলাকার সৌদি প্রবাসি বদিউল আলমের বাড়িতে একদল দুর্বৃত্তরা হানা দেয়। এ সময় ওই দুর্বৃত্তরা বসতবাড়িতে প্রবেশ করে লুটপাটসহ তান্ডব চালায়। বাঁধা দেয়ার চেষ্টা করলে তারা প্রবাসির স্ত্রী নুরুন্নাহার, বুলবুল আকতার ও স্কুল ছাত্রীকে মারধর করে আহত করে। স্থানীয়রা আরো জানান, চলাচল রাস্তা নিয়ে বদিউল আলম গংদের সাথে প্রতিবেশি মৃত.তোফাজ্জল করিমের ছেলে আবুল হাসান গংদের মধ্যে বিরোধ চলছিল। দীর্ঘদিনের চলাচল রাস্তা প্রতিবন্ধকতা করে বদিউল আলমের পরিবারসহ আরো বেশ কিছু পরিবারকে চলাচলে বাধা প্রদান করে আসছিল আবুল হাসান গং। এনিয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালত বদিউল আলম গংদের পক্ষে চলাচল রাস্তা উম্মুক্ত রাখতে রায় প্রচার করেন।
এনিয়ে সার্ভেয়ার গত ২৮-৪-১৫তারিখে সরেজমিন পরিদর্শন করেন। ওইদিন রাতে আবুল হাসান গং ওই রাস্তার মাটি কেটে ফসলি জমির সাথে মিশে দেন। এক পর্যায়ে আবুল হাসান, তার ভাই জাফর, মো.আলী, ভাড়াটে রিদুয়ান, আজাদসহ ১০/১২জনের একদল দুর্বৃত্ত প্রবাসির বাড়িতে প্রবেশ করে লুটপাটসহ তাদেরকে মারধর করে।
গৃহবধু নুরুন্নাহার ও বুলবুল আকতার জানিয়েছেন চলচল রাস্তাটি আমাদের বিগত ৩০বছরের। ওই রাস্তা দিয়ে আমরা চলচল করি। আবুল হাসান গং আমাদেরকে অবরুদ্ধ করার জন্য চেষ্টা করছে। তারা টাকা দাবি করছে। এর আগেও ৪-৫বার রাস্তাটি জমিনে সাথে মিশে দিয়েছে। স্কুল শিক্ষার্থী সালমা, আফিয়া, জাহেদ, আইয়ুব জানিয়েছেন স্কুলে যেতে পারছিনা। বাড়ি থেকে বের হলে আমাদের লক্ষ্য করে ঢিল ছোঁড়ানো হচ্ছে।


শেয়ার করুন