পেকুয়ায় ইউপি নির্বাচনে ৪০৫জন প্রার্থীর মনোনয়ন পত্র জমা

downloadশাখাওয়াত হোছাইন, পেকুয়া

কক্সবাজারের পেকুয়ায় ইউপি নির্বাচনে মোট ৪০৫জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এর মধ্যে সাত ইউনিয়নে ৪০জন চেয়ারম্যান প্রার্থী, মহিলা সদস্য পদে ৬৭জন ও সাধারন সদস্য পদে ২৯৮জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরই মধ্যে উপজেলার শিলখালী ইউনিয়নে ৮নং ওয়ার্ড় থেকে একজন সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে চলেছেন। গতকাল বুধবার ২মার্চ ছিল মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন। নির্বাচন অফিস সুত্রে জানা গেছে পেকুয়া সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরা হলেন উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহ, আ’লীগের এডভোকেট কামাল হোসেন, স্বতন্ত্র থেকে জাহাঙ্গীর আলম, আলহাজ্ব শাহ আলম, ইসলামী আন্দোলন থেকে নাছির উদ্দিন।

উজানটিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৫জন মনোনয়নপত্র দাখিল করেছেন। আ’লীগের এম শহিদুল ইসলাম, জাতীয় পার্টি থেকে দেলোয়ার করিম চৌধুরী, স্বতন্ত্র থেকে তোফাজ্জল করিম, আজিজুল হক ও বিএনপি থেকে রেজাউল করিম চৌধুরী মিন্টু। শিলখালী থেকে চেয়ারম্যান পদে ৬জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে বিএনপির নুরুল হোছাইন, আ’লীগের কাজীউল ইনসান, জাতীয় পার্টির শহিদুল্লাহ, স্বতন্ত্র প্রার্থী আবদু রশিদ, শামশুল আলম ও জাহেদুল করিম। রাজাখালী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৮জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন নারীও প্রার্থী হয়েছেন। বিএনপি থেকে আনোয়ার হোসেন সিকদার, আ’লীগের আজমগীর চৌধুরী, জাতীয় পার্টি থেকে শাহাব উদ্দিন, ইসলামী আন্দোলন থেকে হেলাল উদ্দিন, স্বতন্ত্র থেকে নুরুল আবছার, ছৈয়দ নুর, হুমায়ুন কবির ও শামশুন্নাহার। মগনামা থেকে ৪জন চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন আ’লীগের খাইরুল এনাম, জাতীয় পার্টি থেকে ইউনুছ চৌধুরী, স্বতন্ত্র থেকে শহিদুল মোস্তফা ও বিএনপির শরাফত উল্লাহ ওয়াসিম। বারবাকিয়া ইউনিয়ন থেকে ৫জন প্রার্থী হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী এ,এইচ,এম বদিউল আলম, সাকিল সিকদার, আ’লীগের জিএম আবুল কাসেম, বিএনপির সাইফুল ইসলাম, জাতীয় পার্টির শহিদুর রহমান ওয়ারেচী। টইটং ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন ৭জন। আ’লীগের জাহেদুল ইসলাম চৌধুরী, বিএনপির রমিজ উদ্দিন আহমদ, স্বতন্ত্র থেকে মোসলেম উদ্দিন, শহিদুল্লাহ বিএ, রেজাউল করিম, হাছান শরীফ চৌধুরী ও হাবিব উল্লাহ। তাছাড়া সংরক্ষিত মহিলা আসনে পেকুয়া ইউনিয়ন থেকে ১১ জন ও সাধারন সদস্য পদে ৫৫ জন, মগনামা ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন ও সাধারন সদস্য পদে ৩৪ জন, শিলখালী ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা আসনে ৭ জন ও সাধারন সদস্য পদে ৩৭ জন, রাজাখালী ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসনে ৭ জন ও সাধারন সদস্য পদে ৪৭ জন, টইটং ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসনে ৮ জন ও সাধারন সদস্য পদে ৪৭ জন, উজানটিয়া ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসনে ১২ জন ও সাধারন সদস্য পদে ৩২ জন, বারবাকিয়া ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসনে ১০ জন ও সাধারন সদস্য পদে ৪৬ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।


শেয়ার করুন