পেকুয়ায় আ.লীগ সভাপতিকে হত্যার ঘটনায় যুবলীগের নিন্দা, শোক

12qqqqqপেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি আ.ক.ম শাহাব উদ্দিন ফরায়েজীর নিষ্টুর এবর্বরোচিত হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা যুবলীগ। দলটির পক্ষ থেকে ওই ঘটনার আনুষ্টানিক বিবৃতি দেওয়া হয়েছে। এতে তারা জানিয়েছেন পরিকল্পিতভাবে খুনিরা আমাদের প্রিয় নেতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আ.ক.ম শাহাব উদ্দিন ফরায়েজী খুন করা হয়েছে।

উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম জানিয়েছেন এ হত্যাকান্ড মেনে নেওয়া যায়না। আমাদের রাজনীতিকে স্তব্দ করতে অপশক্তি তাকে নৃশংসভাবে খুন করে। তিনি আওয়ামীলীগের নিবেদিত প্রাণ আজীবন নি:স্বার্থভাবে দল ও মানুষের জন্য কাজ করেছেন। তিনি একজন মানবিক গুন ও প্রকট দৃষ্টিকোন সম্পন্ন ব্যক্তিত্ব ছিলেন। অথচ অবিচার জুলুমের বিরুদ্ধে নিপীড়িত মানুষের পক্ষে কাজ করেছেন। অথচ সদালাপী সৎ মানুষটিকে কাপুরুষরা নিষ্টুরভাবে খুন করেছে। গতকাল বুধবার দুপুরে যুবলীগ এ হত্যাকান্ডের প্রতিবাদে তাৎক্ষনিক বৈঠক করে।

উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মো.বারেক বলেন আমরা চরমভাবে ব্যথিত ও মর্মাহত হয়েছি। এখুনের প্রকৃত মোটিভ দ্রুত উদঘাটন করে প্রশাসন দায়ীদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেবেন। অন্যাথায় যুবলীগ এ হত্যাকান্ডের বিচারের জন্য বৃহত্তর আন্দোলন ঘোষনা করবে। যুবলীগের নেতারা এর ক্লু উদঘাটন না হওয়া পর্যন্ত রাজপথে থাকার হুশিয়ারি করেছেন ওই বৈঠকে বক্তারা। এসময় আরো বক্তব্য রাখেন সহ-সভাপতি মোজাম্মেল হক, বাদশা মেম্বার, সদস্য শফিউল আলম মেম্বার, সাংবাদিক জালাল উদ্দিন প্রমুখ। এদিকে উপজেলা প্রজন্মলীগের পক্ষ থেকেও একে পরিকল্পিত হত্যাকান্ড দাবি করা হয়েছে।

সংগঠনের সভাপতি মোকতার আহমদ ও সাধারন সম্পাদক মো.ইসমাইল এবর্বরোচিত হত্যাকান্ডের বিচার চেয়ে বিবৃতি দিয়েছেন। উপজেলা ওলামালীগ সভাপতি অধ্যক্ষ ডা.শফিকুর রহমান ও সাধারন সম্পাদক আলহাজ্ব জাকেরুল্লাহ জালালী এঘটনার তীব্র নিন্দাসহ প্রতিবাদ জানিয়েছেন। বঙ্গবন্ধু সৈনিকলীগ এঘটনাকে সরাসরি পরিকল্পিত হত্যাকান্ড দাবি করে ফরায়েজীর এ নিষ্টুর হত্যার বিচার দাবি করেছেন সভাপতি সাংবাদিক শহিদুল ইসলাম হিরু ও সাধান সম্পাদক মো.ফারুক।


শেয়ার করুন