পুরুষ ২ প্রকার, জীবিত ও বিবাহিত !

Raihan Kazemiনিজস্ব প্রতিবেদক : ‘পুরুষ ২ প্রকার, জীবিত ও বিবাহিত’ উক্তিটি কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র সহকারি পুলিশ সুপার হোসাইন মোঃ রায়হান কাজেমীর। তিনি শুক্রবার মধ্য রাতে তার ব্যক্তিগত ফেইসবুক আইডিতে কিছু বিশেষ মুহুর্তের ছবি প্রকাশ করে এই উক্তিটি করেন। সেখানে যে তার ছবিগুলো তুলেছেন তার নাম প্রকাশ করে কিছু কথা লিখার এক পার্যায়ে বলেন ‘পুরুষ ২ প্রকার, জীবিত ও বিবাহিত। বি:দ্র: আমি সুখে আছি।’ তার এই কথাতে বুঝা যায় মানুষ বিয়ে করলে মৃত মানুষে পরিনত হয় অর্থাৎ বেঁচে থেকেউ মরার উপক্রম হয়। তার কথার মাঝে এক প্রকার চাপা ক্ষোভ পরিলক্ষিত হয়েছে।
ট্যুরিস্ট পুলিশের এই উর্দ্ধতন কর্মকর্তার এমন বক্তত্বে অনেকেই তার পক্ষে সাড়া দিয়েছেন। সমাজের দায়িত্বশীল মানুষদের যে কোন কথাই সাধারণ মানুষ অনেক গুরুত্বের সাথে গ্রহন করেন এবং তাদের কথা নিয়ে আলোচনা সমালোচনাও হয়। ঠিক তেমন রায়হান কাজেমীর এই বক্তব্য নিয়ে ফেইসবুকে চলছে নানা আলোচনা।
রায়হান কাজেমীর এমন পোস্টের বিপরিতে অনেকে মন্তব্য করেছেন। ওয়াহিদ মোহাম্মদ সালাহ উদ্দিন নামে তার এক বন্ধু মন্তব্য করেছেন, ‘আমিও তোর দলে আছি’। মো: ফোরকান নামের একজন লিখেছেন ‘ঠিক কথাই তো লিখলো ভাই’। নোমানুল মালেক লিখেছেন, ‘স্যার,সারাজীবন সুখে থাকতে চান নাকি’। তবে তার ছবিতে বিয়ের পক্ষে যারা মন্তব্য করেছেন তাদের মন্তব্যের পাল্টা জবাবে বিয়ের ঘোর বিরোধীতা করেছেন এই পুলিশ কর্মকর্তা।
তবে বিয়ের ব্যাপারে কেন তার এতো অনিহা তা সম্পর্কে কিছু জানা যায়নি। বিষয়টি হয়তো বা তার একান্তই ব্যক্তিগত ব্যপার। তবে তার আত্মিয়-স্বজন, বন্ধু-বান্ধব ও সহকর্মীদের ইচ্ছা তিনি খুব দ্রুত বিয়ের কাজটি সম্পন্ন করে সুখী একটি দাম্পত্য জীবন অতিবাহিত করবে।


শেয়ার করুন