পালং নার্সিং ইনস্টিটিউটে বঙ্গবন্ধু জন্মদিন পালিত

সংবাদ বিজ্ঞপ্তিঃ
আজ ১৭মার্চ পালং নার্সিং ইনস্টিটিউট ও পালং ইনষ্টিটিউট অব মেডিকেল টেকনোলজি এন্ড ম্যাট্স’র উদ্দোগে যথাযোগ্য মর্যাদা ও গুরুত্বের সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কাটা।
ইনস্টিটিউট’র চেয়ারম্যান ছলিম উল্লাহ সুজন সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মোস্তাক আহমদ।
শিক্ষক রাশেল মাহমুদ’র পরিচালিত সভায় বক্তব্য রাখেন ইনস্টিটিউটের কর্মকর্তা ইসলাম মাহমুদ।
শুরুতে কোরআন তেলাওয়াত করেন নার্সিং প্রথম বর্ষের ছাত্র সালমান বিন রাফি, ত্রিপিটক পাঠ করেন নার্সিং প্রথম বর্ষের ছাত্র মিত্র চাকমা, গীতাপাঠ করেন নার্সিং প্রথম বর্ষের ছাত্রী জুমকী রানী দে।
শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, ম্যাটস দ্বিতীয় বর্ষের ছাত্র আরমান জাহিদ, ম্যাটস প্রথম বর্ষের ছাত্র মাহিদুল ইসলাম মাহিদ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু একটি আদর্শের নাম, যে আদর্শে উদ্বুদ্ধ হয়ে বাঙালি জাতি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, বিশ্বের বুকে জন্ম দিয়েছিল স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের।

তার ত্যাগ ও সংগ্রাম আজ বঙ্গবন্ধুর আদর্শ হয়ে ধরা দিয়েছে তরুণ প্রজন্মের সামনে । ব্যক্তি স্বার্থ, লোভ, মোহ, পদ-পদবির ঊর্ধ্বে উঠে নিজের বিশ্বাসে অটল থেকেছিলেন বঙ্গবন্ধু। পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব নয়, এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠাই ছিল তার লক্ষ্য। তিনি কখনো ক্ষমতার পেছনে ছোটেননি। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলাই ছিল তার একমাত্র লক্ষ্য।
শিক্ষকদের মধ্যে উপস্হিত ছিলেন, শিখা ছিদ্দিকী, মনজিলা খাতুন, শাহনেওয়াজ বাপ্পা, নুরুল আবছার, ইমরান হোসেন প্রমুখ।


শেয়ার করুন