পাচারকালে ১২০ বস্তা চাল বোঝাই ট্রাক জব্দ

CIMG2341চীফ রিপোর্টার, সিটিএন:
কক্সবাজার সদর খাদ্য গুদাম থেকে অবৈধভাবে পাচারকালে ১২০ বস্তা চাল বোঝাই একটি ট্রাক জব্দ করেছে পুলিশ। ২৩ ডিসেম্বর সকাল সাড়ে ১১ টার দিকে শহরের আলীরজাহালস্থ মেসার্স আমির হামজা রাইস এজেন্সি থেকে এসব চাল জব্দ করা হয়।
কক্সবাজার সদর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক খোরশেদ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের আলির জাহালস্থ একটি চালের এজেন্সিতে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে এজেন্সির মালিকের ছেলে সরওয়ার, চাল পাচার সিন্ডিকেটের সাগরসহ বেশ কয়েকজন বাধা প্রদান করেন। পরে সরকারী চাউল মজুদের পক্ষে কোন ধরণের সঠিক তথ্য প্রমান দেখাতে না পারায় ১২০ বস্তা চাউলসহ ট্রাকটি জব্দ করা হয়।
তিনি আরো জানান, অবৈধভাবে চাল পাচারের অভিযোগে তাজরেজা ফ্লাওয়ার মিলস এর মালিক আব্দুস সোবহান, কর্মচারী সাগর, মেসার্স আমির হামজা রাইস এজেন্সির মালিক আমির হামজা ও তার ছেলে সরওয়ারসহ চাউল গুলো পাচারে জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হচ্ছে।
ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, ওই চাল গুলো আনসার ভিডিপির রেশনের চাল উল্লেখ করে পাচার করছিল। পরে আনসার ভিডিপি থেকে সদর উপজেলা আনসার কর্মকর্তা গাজী রফিক উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই চাল গুলো ভুয়া হিসেবে উল্লেখ করেন।
আনসার ভিডিপির ওই কর্মকর্তা ঘটনাস্থলে সাংবাদিকদের জানান, আনসারের নাম ব্যবহার করে সদর খাদ্য গোদাম কর্তৃপক্ষ চাল গুলো পাচার করছিল। আনসারের পক্ষ থেকে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
তবে ঘটনাস্থলে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাহজামাল উপস্থিত হয়ে বিভিন্ন কৌশলে চাল গুলো রক্ষা করার চেষ্টা করেন।
সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব আনসারের রেশনের চাল। তারাই এই চাল বিক্রি করেছে। কিন্তু পরক্ষণে আনসার কর্মকর্তা উপস্থিত হলে তিনি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।


শেয়ার করুন