পাচারকালে মহেশখালীতে ৪টি দেশীয় অস্ত্রসহ আটক ৩

13095858_212875692425939_9189113064369570190_nহারুনর রশিদ,মহেশখালী

মহেশখালী থেকে বাঁশখালীতে পাচার কালে ৪টি দেশীয় তৈরী লম্বা বন্ধুকসহ ৩পাচারকারীকে আটক করেছে পুলিশ। সোমবার ২৫এপ্রিল বিকাল ৪টার সময় গোপন সংবাদের ভিত্তিত্বে কালামারছড়া বিট ক্যাম্প এর ইনচার্জ এস আই বোরহান উদ্দীন এ অস্ত্রের চালান আটক করেন।
অস্ত্র চালান কি ভাবে আটক করা হয়েছে জানতে চাইলে এস আই বোরহান বলেন- উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুণতলী বাজার এলাকা থেকে ভুষির বস্তা করে একটি সিএসজি যোগে হোয়ানক থেকে কালামারছড়া হয়ে বাঁশখালী উপজেলার গন্ডামার এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ প্রকল্প কাজে বাঁধা দিতে একটি অস্ত্রের চালান যাচ্ছে এমন সংবাদ পেয়ে ভোর থেকে প্রতিটি গাড়িতে তল্লাশী চালায় এস আই বোরহান। অবশেষে বিকালের দিকে কালামারছড়া বাজার হয়ে সোনাপাড়া এলাকায় পৌছে একটি সিএনজি। সিএনজির নাম্বার চট্রমেট্রো ১১-০০৬১।
ওই গাড়িতে ২টি ভুষির বস্তা থেকে ৪টি দেশীয় তৈরী নতুন লম্বা বন্ধুক উদ্ধার করে পুলিশ। এসময় পাচারকারী ৩জনকে আটক করে পুলিশ। এরা হলেন বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেহের আলীর বাড়ী এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে জাকের হোসেন (৪০),একই এলাকার মৃত তমিজ উদ্দীনের ছেলে নুরুল ইসলাম(২৫) অপর জন হলেন মহেশখালী উপজেলার হোয়ানক রাজুয়ার ঘোনা এলাকার ছালেহ আহমদ এর ছেলে গাড়ী চালক চলিম উল্লাহ(৩২)।
আটককৃত ড্রাইভারের সাথে কথা বলে জানা যায়, মোজাম্মেল নামক এক ব্যক্তি বাঁশখালী যেতে সিএনজি গাড়ীটি ভাড়া করেছিল।
পুলিশের হাতে আটক হওয়া পাচারকারীদের সাথে কথা বলে জানা যায়, অস্ত্রের চালানটি বাঁশখালী উপজেলার গন্ডামার ইউনিয়নে এস আলম গ্রুপের;কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজে বাঁধা দিতে; স্থানীয় মেম্বার জাগির হোসেন এবং চৌকিদার আবু বক্কর এর হয়ে তারা মহেশখালীর হোয়ানকস্থ পাহাড়ী এলাকায় তৈরীকৃত অস্ত্রগুলো কিনে নিয়ে যাচ্ছিল। এসময় পুলিশের চৌকস অফিসার এস আই বোরহান উদ্দীন এর জালে আটকা পড়ে।
এব্যাপারে মহেশখালী থানার পুলিশ পরিদর্শক তদন্ত দিদারুল ফেরদাউস এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মহেশখালী থেকে অবৈধ অস্ত্রের চালান,মাদকসহ যে কোন অবৈধ মালামাল যাতে পাচার হতে না পারে সে জন্য পুলিশ সদাজাগ্রত; ইতি মধ্যে মহেশখালী বিভিন্ন ক্রাইম এলাকায় পুলিশের চৌকস অফিসারদের কে চিরুনী অভিযান পরিচালনা করতে নিদের্শ দেওয়া আছে এবং অস্ত্রসহ আটককৃতদের বিরোদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হবে। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, পাচারকালে আটক হওয়া অস্ত্রগুলো বাঁশখালী কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজে বাঁধা দিতে নিয়ে যাচ্ছিল বলে জানা যায়। এ অবৈধ অস্ত্রের চালান এর সাথে জড়িত যেই হোউক না কেন; কাউকে ছাড় দেওয়া হবে না। অস্ত্র চালানের সাথে জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


শেয়ার করুন