পাকিস্তান জাতীয় দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে আফ্রিদি

ডেস্ক নিউজঃ

পাকিস্তানে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে দলটির অন্তর্বর্তীকালীন নির্বাচন কমিটির প্রধান করা হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এই ঘোষণা দেয়। তার সঙ্গে যুক্ত হয়েছে অলরাউন্ডার আব্দুর রাজ্জাক ও রাও ইফতেখার আনজুম। এই ম্যানেজিং কমিটির আহ্বায়ক হয়েছেন হারুনা রশিদ।

আফ্রিদির নেতৃত্বে তিন সদস্যের নির্বাচক কমিটি মোহাম্মদ ওয়াসিমের নেতৃত্বাধীন কমিটি থেকে দায়িত্ব নেয়, শুধুমাত্র নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের আসন্ন হোম সিরিজের জন্য নিয়োগ করা হয়েছে। পাকিস্তান নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্ট (বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ) এবং তিনটি ওডিআই (বিশ্বকাপ সুপার লিগের অংশ) খেলে, সিরিজটি ২৬ ডিসেম্বর শুরু হয় এবং ১৪ জানুয়ারি শেষ হয়।

অন্তর্বর্তীকালীন নির্বাচন কমিটির নিয়োগ সম্পর্কে বলতে গিয়ে, পিসিবি পরিচালনা কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, ‘আমি অন্তর্বর্তীকালীন জাতীয় দলের নির্বাচন কমিটিকে স্বাগত জানাই এবং কোন সন্দেহ নেই যে সীমিত সময় থাকা সত্ত্বেও, তারা সাহসী এবং সাহসী সিদ্ধান্ত নেবে। এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল গঠন করবেন তারা।

‘শহীদ আফ্রিদি একজন আক্রমণাত্মক ক্রিকেটার। তিনি তার ক্রিকেটের পুরো ক্যারিয়ারে ছিলেন ভয় ডর হীন একজন খেলোয়াড়। তার প্রায় ২০ বছরের ক্রিকেট অভিজ্ঞতা রয়েছে।

‘আমি আত্মবিশ্বাসী যে খেলা সম্পর্কে তার অন্তর্দৃষ্টি এবং জ্ঞানের মাধ্যমে, সে পাকিস্তানের জন্য সেরা এবং সবচেয়ে যোগ্য খেলোয়ারদের নিয়ে দল নির্বাচন করবেন। এবং আসন্ন সিরিজে দলের সাফল্যে অবদান রাখবে’ বলেছেনও জানান শেঠি।

এসময় আফ্রিদি বলেন, ‘পিসিবি ম্যানেজমেন্ট আমার ওপর এই দায়িত্ব অর্পণ করায় আমি সম্মানিত বোধ করছি এবং আমার সামর্থ্য অনুযায়ী এই দায়িত্ব পালন করব। জাতীয় দলকে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে শক্তিশালী প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে এবং আমাদের ভক্তদের আস্থা পুনরুদ্ধার করতে সহায়তা করবে। শীঘ্রই নির্বাচকদের নিয়ে আমরা বসে আসন্ন ম্যাচগুলো নিয়ে পরিকল্পনা সাজাবো।’


শেয়ার করুন