পর্যটক হত্যাকারী ছিনতাইকারী হিরু আটক

1441798667চীফ রিপোর্টার, সিটিএন:

কক্সবাজার শহরের কলাতলীতে হোটেল ক্যামেলিয়ায় পর্যটক হত্যারকারী ছিনতাইকারী সাইফুর রহিম হিরুকে (২০) আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। বুধবার সকালে কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকা থেকে কৌশলে ঘাতক হিরুকে আটক করে কক্সবাজার সদর থানার একদল পুলিশ। সে ওই এলাকার আবদুস শুক্কুরের ছেলে। আটক হিরু হত্যাকান্ড সম্পর্কে পুলিশকে বিস্তরিত তথ্য দিয়েছে বলে জানিয়েছেন পুলিশ।
কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) বখতিয়া উদ্দীন জানান, গত ২৯ আগষ্ট কক্সবাজার শহরের কলাতলীস্থ ক্যামেলিয়া রিসোর্টে খুনের শিকার হন চট্টগ্রামের রাউজান উপজেলার নোয়াপাড়ার ব্যবসায়ী জাফর আহমদ (৪৭)। পর্যটক জাফরের মালামাল ও টাকা লুট করতে গলা কেটে হত্যা করেছিল ভাগিনা পরিচয়ে হিরুসহ ৩ জন পেশাদার ছিনতাইকারী। এ ঘটনায় নিহতের ভাই দেলোয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী দেখিয়ে কক্সবাজার সদর থানায় হত্যা মামলা দায়ের করে ৩০ আগষ্ট। ঘটনার ১২ দিন পর বুধবার সকালে আটক করা হয়েছে সেই ভাগিনা পরিচয় দেয়া হত্যাকারী পেশাদার ছিনতাকারী সাইফুর রহিম হিরুকে।
তিনি আরো জানান, চট্রগ্রাম থেকে কক্সবাজার আসা ওই পর্যটকের সাথে কৌশলে সম্পর্ক করে ভাগিনা পরিচয়ে তার সাথে রিসোর্টে অবস্থান নিয়েছিল ছিনতাইকারী চক্রের সদস্য সাইফুর রহিম হিরু। সর্বস্ব লুটে নিতেই হত্যা করা হয় জাফরকে। আর এ হত্যায় সহযোগিতা করেছে চক্রের আরো দুই সদস্য।
হিরু জিজ্ঞাসাবাদে জানিয়েছে, পর্যটক জাফর আহমদকে একা পেয়ে নিজের অসহায়ত্বের কথা বলে একটি চাকুরী দেয়ার প্রস্তাব দেন। পর্যটক জাফর আহমদ তাকে সাথে করে আবাসিক হোটেলে নিয়ে আসেন এবং ভ্রমণ শেষে সাথে চট্টগ্রাম নিয়ে চাকুরী দেয়ার কথা বলেছিলেন। হোটেলে অবস্থান নেয়ার পর তাদের চক্রের অপর দুই সদস্য তাদের অনুসরণ করেন এবং ২৯ আগষ্ট সকালে হোটেল কক্ষে গিয়ে তিন জন মিলে পর্যটককে হত্যা করে তার মোবাইল সেট, নগদ টাকা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় জড়িত অপর দুই জনের পরিচয়ও পাওয়া গেছে। তাদের আটক করতে চেষ্টা চালানো হচ্ছে।


শেয়ার করুন