পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এ্যাডভোকেসি সভা

reaz ul alam 12 may (1)রামু প্রতিনিধি :“প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহন, নিশ্চিত করে সুস্থ সুন্দর পারিবারিক বন্ধন” এই স্লোগানে কক্সবাজারের রামুতে পরিবার পরিকল্পনা, মা শিশু-কৈশোরকালীন স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ ১৪ মে থেকে ১৯ মে পর্যন্ত উদযাপন উপলক্ষে বৃস্পতিবার (১২ মে) সকাল ১১ টার দিকে  রামু হাসপাতাল মিলাতায়নে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলী হোসেন কোম্পানীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।এতে বিশেষ অতিথি ছিলেন, রামু উপজেল পঃ পঃ কর্মকর্তা ডাঃ আবদুল মান্নান,প্রধান আলোচক ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা  জসীম উদ্দিন মোহাম্মদ ইউসুফ। সূর্যের হাঁসি ক্লিনিকের ম্যানেজার খন্দকার দেলোয়ার হোসেনসহ উপ-সহকারি কমিউনিটি মেডিকেল, অফিসার পরিবার কল্যান, পরিদর্শিকা ও পরিবার কল্যান সহকারি প্রমুখ।
সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যখাতে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে।  এখন সরকারিভাবে দরিদ্র ও অসহায় নারীদের বিনামূল্যে গর্ভকালীন যত্ম প্রসবসেবা, নবজাতকের যত্ম বিভিন্ন টিকাপ্রদানসহ সেবা প্রদান করা হচ্ছে। মা ও শিশুর আগামী দিনের সুন্দর জীবনের নিশ্চয়তায় উপজেলার প্রতিটি ইউনিয়নে নানা ধরনের উন্নয়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।
তিনি আরো বলেন প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহন নিশ্চিত করে সুস্থ সুন্দর পারিবারিক বন্ধন নিশ্চিত করতে সরকারের পাশাপাশি নারী পুরুষ সকলকে এগিয়ে আসতে হবে।


শেয়ার করুন