পথে নেমে গ্রেপ্তার হলেন সোনিয়া-রাহুল-মনমোহন

2016_05_06_13_59_32_jQoHh40wHMFUUXtBGfmLTiVlHQ2hnP_originalআন্তর্জাতিক ডেস্ক

ঢাকা : সংসদ ভবন ঘেরাওয়ের সময় আজ শুক্রবার পুলিশের হাতে গ্রেপ্তার হন কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী, সহ-সভাপতি রাহুল গান্ধী ও সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংহ। পরে অবশ্য কিছুক্ষণের মধ্যেই তাদের ছেড়ে দেয়া হয়।

এদিকে গ্রেপ্তারির প্রতিবাদে পার্লামেন্ট স্ট্রিট পুলিশ স্টেশনের বাইরে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা। পুলিশের ব্যারিকেড টপকানোরও চেষ্টা করেন তারা। ফলে চাপের মুখে তাদেরকে আবার ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ।

জয়পুরের যন্তর মন্তর মানমন্দির থেকে শুরু করে পার্লামেন্ট পর্যন্ত দীর্ঘ এই ‘গণতন্ত্র বাঁচাও’ মিছিলে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব, লোকসভা ও রাজ্যসভা সাংসদরাও যোগ দেন। বিজেপি বিরোধী এই মিছিলে কংগ্রেস অভিযোগ করেন, সিবিআই ও ইডিকে ব্যবহার করে বিরোধীদের চাপে রাখার চেষ্টা করছে সরকার।

2016_05_06_14_07_15_XqTV6XWoaDGpWaoyiJtZULTO07g1nv_original

সোনিয়া অভিযোগ করেন, উত্তরাখণ্ডের সরকার নেই বলেই সেখানে দাবানল এমন ভয়াবহ চেহারা নিতে পারলো। গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত রাজ্য সরকারগুলোকে টেনে নামিয়ে দেশের গণতন্ত্রকে শেষ করে দিতে চাইছে কেন্দ্রের বিজেপি সরকার। কিন্তু এই চেষ্টা সফল হতে দেয়া হবে না।

অবশ্য এই মিছিলের পাল্টা বিক্ষোভ সমাবেশ করেছে বিজেপিও। সংসদ চত্বরেই বিজেপি সাংসদরা অগুস্তা কেলেঙ্কারি ও কেরেলা ধর্ষণ কাণ্ডের প্রতিবাদে অবস্থান বিক্ষোভ করে।


শেয়ার করুন