নেতৃত্বে ফিরেই পাকিস্তানকে জয় উপহার দিলেন বাবর

স্পোর্টস ডেস্ক

নেতৃত্বে ফিরেই পাকিস্তানকে জয় উপহার দিলেন বাবর আজম। গত বছরের শেষ দিকে ভারতে ক্রিকেট বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে কঠোর সমালোচনায় নেতৃত্ব হারানোর ভয়ে নিজ থেকেই পাকিস্তান দলের অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম।

বাবরের পরিবর্তে টি-টোয়েন্টিতে শাহিন শাহ আফ্রিদি আর টেস্টের জন্য শান মাসুদকে নেতৃত্ব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু চলতি বছরের শুরুতে শান মাসুদের নেতৃত্বে অস্ট্রেলিয়া সফরে গিয়ে তিন ম্যাচের টেস্টে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান।

এরপর নিউজিল্যান্ড সফরে শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হেরে যায় পাকিস্তান।

দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে জুনে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাবর আজমকে নেতৃত্বে ফিরিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। মাত্র কয়েক মাসের ব্যবধানে নেতৃত্ব ফিরে পেয়ে পাকিস্তানকে জয় উপহার দিলেন বাবর আজম।

পাকিস্তান ক্রিকেট দল ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে। প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।
গতকাল শনিবার দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৯০ রানে অলআউট করে ৭ উইকেটের বড় জয় পায় পাকিস্তান। এই জয়ে ১-০তে এগিয়ে গেল পাকিস্তান।

শনিবার খেলা শেষে বাবর আজম বলেন, আমির, শাহিন আফ্রিদি ও নাসিম শাহ এই তিন পেসার দুর্দান্ত বোলিং করেছে। যে কারণে আমাদের জয়ের পথ সহজ হয়েছে।


শেয়ার করুন