নুরুল আবছারের বিরুদ্ধে দুদকের মামলা

1557704_612097722209550_246802964_nশাহেদ ইমরান মিজান:
ক্ষমতায় থাকাকালে দুর্নীতির মাধ্যমে সরকারে জমি বন্দোবস্তির দায়ে কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নূরুল আবছারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার সন্ধ্যা ৭টার দিকে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান বাদী হয়ে কক্সবাজার সদর থানায় মামলাটি দায়ের করেন। মামলা নং- ১৮/৮৫৭। কক্সবাজার সদর মডেল থানার অপারেশন অফিসার কাইয়ুম উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ১৯৮৬ থেকে ২০০২ সাল পর্যন্ত কক্সবাজার পৌরসভার চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে নূরুল আবছার লোভের বর্শবর্তী হয়ে সরকারি জমি নিয়ম বহির্ভুতভাবে ব্যক্তি মালিকানায় বন্দোবস্তি করেন। এই অভিযোগের দীর্ঘ অনুসন্ধান শেষে সত্যতা পাওয়ায় মামলাটি দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় তাকে একমাত্র আসামী করা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে নুরুল আবছার জানান, চেয়ারম্যানের দায়িত্বে থাকার সময়ে নিয়ম মেনেই জমি বরাদ্দ দিয়েছেন। যে জমি বরাদ্দ দেওয়া হয়েছে তা থেকে পৌরসভা এখনও আর্থিক সুবিধা পাচ্ছে। সামনে নির্বাচন তাই তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে এ মামলা করা হয়েছে বলে দাবি করেন তিনি।
তবে এই ব্যাপারে বার বার চেষ্টা করেও কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসলামুল হকের বক্তব্য পাওয়া যায়নি।


শেয়ার করুন