নিহত পাঁচ জঙ্গির নাম পরিচয় ও ছবি প্রকাশ করেছে পুলিশ

ce867e3dfd6e5f14b6cf55d6cef17589-5777bfa6987aeগুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলাকারী পাঁচ জঙ্গির নাম পরিচয় ও ছবি প্রকাশ করেছে পুলিশ। তারা পুলিশের তালিকাভুক্ত জঙ্গি। তাদের খোঁজা হচ্ছিল বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।
পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। নিহত পাঁচ জঙ্গি হলো- আকাশ, বিকাশ, ডন, বাধন ও রিপন। তবে তাদের বিস্তারিত পরিচয় জানানো হয়নি।
আরও্ পড়তে পারেন: ৯ জন ইতালীয়, ৭ জন জাপানি, ১ জন ভারতীয় ও ৩ জন বাংলাদেশি
পুলিশের পক্ষ থেকে পাঠানো ছবি ভীবৎস হওয়ায় তা প্রকাশ করা যাচ্ছে না।
পুলিশের একটি সূত্র জানিয়েছে, জঙ্গিরা সবাই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের বিষয়ে আরও খোঁজ খবর নেওয়া হচ্ছে।
গুলশানে ওই হামলায় নিহত পুলিশের সহকারী কমিশনার (এসি) মো. রবিউল করিম ও বানানী থানার ওসি মোহাম্মদ সালাহউদ্দীন খানের জানাজা শেষে পুলিশ প্রধান একথা বলেন।
আইজিপি শহীদুল হক জানিয়েছেন, ‘গুলশানের নিহত ছয়জনই বাংলাদেশি এবং এদের মধ্যে পাঁচজনকে পুলিশ জঙ্গি হিসেবে আগে থেকেই খুঁজছিল।’

Pran-RFL ad on bangla Tribune
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আইএস তো সবসময় দায় স্বীকার করে। আমেরিকায় একটি ঘটনায় ৫০ জন মারা গেল, সেখানেও তারা দায় স্বীকার করেছে। দায় স্বীকার করা সেই লিংকটা আমরা খুঁজে বের করার চেষ্টা করছি।’
১ জুলাই রাতে রাজধানীর গুলশান-২ নম্বর সেকশনের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় জঙ্গিরা। সেখানে তারা দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে রাখে। সন্ত্রাসীদের প্রতিরোধ করতে গিয়ে রাতেই নিহত

হন বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সালাহউদ্দিন এবং গোয়েন্দা বিভাগের সহকারী কমিশনার রবিউল করিম।
আরও্ পড়তে পারেন: ২০ বিদেশিকে গলা কেটে হত্যা

শনিবার সকালে সেনাবাহিনী অভিযান চালিয়ে ২০ জনের মরদেহ উদ্ধার করে। নিহতদের মধ্যে ৯ জন ইতালিয়ান, সাতজন জাপানি, একজন ভারতীয় এবং দুইজন বাংলাদেশি রয়েছেন।
হামলাকারীছয়জনসহ মোট ২৮ জন নিহত হয়েছেন এ ঘটনায়।


শেয়ার করুন