মিনা ট্র্যাজেডি

নিহতদের মধ্যে ৮২ জনের ছবি প্রকাশ শনিবার রাতে

Mina_int_bg_383872541সিটিএন ডেস্ক :

সৌদি আরবের মিনায় পদদলিতের ঘটনায় নিহতদের মধ্যে ৮২ জনের ছবি প্রকাশের উদ্যোগ নিয়েছে সৌদি কর্তৃপক্ষ। পর্যায়ক্রমে বাকিদের ছবিও প্রকাশ করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

এদিকে, নিহত ৮২ জনের মধ্যে কোনো বাংলাদেশি হাজি থাকলে শনিবার রাতেই তাদের ছবি প্রকাশ করবে বাংলাদেশের ধর্ম মন্ত্রণালয়।

বিষয়টি  নিশ্চিত করেছেন জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল (হজ) মো. আসাদুজ্জামান।

তিনি জানান, পদদলিতের ঘটনায় নিহতদের মধ্যে ৮২ জনের ছবি সৌদি কর্তৃপক্ষ প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশ দূতাবাসের মেডিকেল টিম ছবিগুলো সংগ্রহ করতে সংশ্লিষ্ট দফতরে গেছে।

তবে এই ৮২ জনের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন তা জানাতে অপরাগত প্রকাশ করে তিনি বলেন, সৌদি কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষেই ছবিগুলো প্রকাশ করা হবে।

** খোঁজ মিলেছে ৩ জনের, এখনও নিখোঁজ ১৫

এদিকে, মিনায় পদদলিতের ঘটনায় এখন পর্যন্ত ৯৮ জন বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত ৫ জন বাংলাদেশি নিহত ও ১৫ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

কনসাল (হজ) মো. আসাদুজ্জামান জানান, হাজিদের পরিবার থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে প্রাথমিকভাবে ১২৮ জন নিখোঁজের একটি তালিকা প্রস্তুত করা হয়েছিল। কিন্তু পরে ৩০ জনের সন্ধান পাওয়া যায়। এখনও ৯৮ জন নিখোঁজ রয়েছেন। তাদের ব্যাপারে অনুসন্ধান চলছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) মিনার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে বড় জামারাতে শয়তান স্তম্ভে পাথর ছোড়ার সময় পদদলিতের ঘটনায় ৭১৯ জন হাজির মৃত্যু হয়। এছাড়া আহত হন আরো অন্তত ৮৬৩ জন।


শেয়ার করুন