‘নিষেধাজ্ঞা ভেঙে সমাবেশে যাবেন খালেদা’

96619_1আরটিএনএন:

ঢাকা: সভা-সমাবেশের ওপর সরকারি নিষেধাজ্ঞা মানা হবে না। আগামীকাল সোমবার পূর্বঘোষিত সমাবেশে যোগ দেবেন বিএনপি চেয়ারপারসন ও ২০-দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া।

রবিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যলয়ে তার সঙ্গে সাংবাদিক প্রতিনিধিদলের সাক্ষাৎ শেষে সাংবাদিক নেতা শওকত মাহমুদ এ কথা বলেন।

প্রায় একই সময় খালেদা জিয়ার সঙ্গে আইনজীবী প্রতিনিধিদলের সাক্ষাৎ শেষে আইনজীবী নেতা খন্দাকার মাহবুব হোসেন বলেন, নির্দেশের অপেক্ষায় না থেকে সরকার পতনে রাজপথের আন্দোলনের ডাক দিয়েছেন।

প্রসঙ্গত, শনিবার দিবাগত মধ্যরাত থেকে গুলশান কার্যালয়ে খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রেখেছে পুলিশ। ওই অবস্থায় তার সঙ্গে কেবল সাক্ষাতের সুযোগ পায় সাংবাদিক ও আইনজীবী প্রতিনিধিদল।

এছাড়া আজ দিনভর বিএনপি এবং এর সহযোগী সংগঠনের নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেলে পুলিশ অন্তত ১৮ নেতাকর্মীকে আটক করে। এ সময় সংঘর্ষের ঘটনাও ঘটে। আটককৃতদের প্রায় সবাই মহিলা দলের নেত্রী।

উল্লেখ্য, একতরফা নির্বাচনের বর্ষপূর্তির দিন ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসে রাজধানীতে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। তবে সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে ঢাকা মহানগর পুলিশ।


শেয়ার করুন