নিরীহ মানুষ হত্যাকারীরা জাহান্নামে যাবে: প্রধানমন্ত্রী

172070_1

ঢাকা: নিরীহ মানুষকে হত্যাকারীরা জান্নাতে যেতে পারবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,তাদেরকে জাহান্নামে যেতে হবে।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ওলামা মাশায়েখ মহাসম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশসহ বিশ্বব্যাপী জঙ্গিবাদের উত্থান প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ইসলাম শান্তিতে বিশ্বাস করে। ইসলাম ধর্ম কখনো নিরীহ মানুষ হত্যা সমর্থন করে না। মুসলমান মুসলমান ভাই ভাই, তারা পরস্পরকে রক্ষা করবে। তারা কেন নিরীহ মানুষকে হত্যা করবে?

জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য ওলামা মাশায়েখ ও আলেম-ওলামাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, পবিত্র ইসলাম ধর্মকে কেউ হেয় করবে, এটা সহ্য করা হবে না। জঙ্গিবাদের বিরুদ্ধে চলমান কঠোর ব্যবস্থা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী বলেন, কিছু মানুষের জন্য ধর্মপ্রাণ মুসলমানদের বিশ্বব্যাপী হেনস্তার শিকার হতে হচ্ছে। মানুষ ইসলাম ধর্মের সঙ্গে জঙ্গিবাদ জুড়ে দেওয়ার সুযোগ পাচ্ছে। এসবের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী জঙ্গি ও সন্ত্রাস দমনে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের গৃহীত পদক্ষেপের ভূয়সী প্রশংসা করে বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে যারা ভূমিকা রাখবে বাংলাদেশ তার পাশেই থাকবে।

মহাসম্মেলনে যোগ দেওয়া লাখ ওলামা মাশায়েখের উদ্দেশে তিনি বলেন, সৌদি আরব থেকে আসা দুই মেহমান শান্তির যে বাণী শুনয়েছেন তা আপনারা নিজ নিজ এলাকায় পৌঁছে দেবেন। জঙ্গিবাদ যেখানে মাথাচাড়া দেবে সেখানেই ব্যবস্থা নেবেন। ইতোমধ্যে আপনারা ব্যবস্থা নিয়েছেনও।

সম্মেলনে মসজিদুন নববীর ইমাম ও খতিব শায়খ ড. আবদুল মুহসিন বিন মুহাম্মদ আল কাশিম ও মসজিদে হারাম ও মসজিদে নবমীর ভাইস চেয়ারম্যান শায়খ ড. মোহাম্মদ বিন নাসের আল খোবাইন বক্তব্য দেন।

আলেম-ওলামা মহাসম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশের এলাকায় ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দেশের প্রায় সব জেলা থেকে অসংখ্য আলেম-ওলামা সম্মেলনে যোগ দিয়েছেন। এই সম্মেলনকে কেন্দ্র করে এর আশপাশের ২৫টি সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়।


শেয়ার করুন