নিরাপত্তা ঝুঁকি: বাংলাদেশ সফর পেছাল অস্ট্রেলিয়া

120868_1 (1)সিটিএন ডেস্ক :

অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যকার ২ ম্যাচ টেস্ট সিরিজ ও একটি ৩ দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে সোমবার ২৭ সদস্যের অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ঢাকায় আসার কথা থাকলেও নিরাপত্তার কারণে তা বাতিল করেছে অজিরা।

‘জঙ্গি হামলার টার্গেটে পড়তে পারেন ক্রিকেটাররা’ দেশটির সরকারের পক্ষ থেকে এমন আশঙ্কা প্রকাশ করার পর ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এই সফর স্থগিত করেছে বলে সংস্থাটির প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড এক বিবৃতিতে জানিয়েছেন।

পাঁচ ভাগে ভাগ হয়ে ঢাকায় পাঁ রাখার কথা ছিলো অজিদের। ক্রিকেটাররা আসার একদিন আগে রবিবার রাতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন অস্ট্রেলিয়া দলের ম্যানেজোর ও সিকিউরিটি ম্যানেজার।

পরদিন বিকাল ৪টা ২০ মিনিটে পৌঁছাবেন একজন।

পরের ধাপে রাত ৭টা ৪০ মিনিটে পৌঁছাবেন দলের ৭ জন সদস্য। পরবর্তী ফ্লাইটে (ইকে-৫৮৪) সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে পৌঁছাবেন আরও একজন। রাত ১০টা ৪০ মিনিটে এসকিউ-৪৪৬ ফ্লাইটে বিমানবন্দরে নামবেন দলের ১৬ জন সদস্য। সেখান থেকে হোটেল সোনারগাঁওয়ে উঠবেন তারা।

কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে বাংলাদেশ সফরে সোমবার আসবে না অজি দলের ক্রিকেটাররা। পরিস্থিত পর্যবেক্ষণের জন্য আগামীকাল বাংলাদেশে আসবেন অস্ট্রেলিয়া দলের নিরাপত্তা বিভাগের প্রধান।

তার সিদ্ধান্তের উপরে ভিত্তি করেই নির্ধারিত হবে অজি দলের পরিবর্তিত সফর সূচি।
সূত্র: ইএসপিএন, রয়টার্স


শেয়ার করুন