নিজামীর ফাঁসি ঠেকাতে না পেরে পাকিস্তান জামায়াতের ক্ষোভ

Nizamaiসিটিএন ডেস্ক:
পাকিস্তান জামায়াত ইসলামের প্রধান সিনেটর সিরাজুল হক তার দেশের সরকারের তীব্র সমালোচনা করে বলেছেন, বাংলাদেশে জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদ-াদেশ ঠেকাতে কিছুই করা হচ্ছে না। তার ভাষায়, বাংলাদেশে তথাকথিত যুদ্ধাপরাধের অভিযোগে বিচার বহির্ভূত হত্যা ঠেকাতে পাকিস্তান সরকার ব্যর্থ হয়েছে। সিরাজুল হক আন্তর্জাতিক সম্প্রদায়কে বাংলাদেশের রাজনৈতিক হত্যাকা-ের শিকার বিরোধী দলীয় নেতাদের মৃত্যুদ- কার্যকর বন্ধ করার আহ্বান জানিয়েছেন। খবর দ্য ডনের।
মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর বন্ধ করতে পাকিস্তান জামায়াতে ইসলামের করাচি শাখার আয়োজিত প্রতিবাদ র‌্যালিতে রোববার বাংলাদেশ সরকারের বিরুদ্ধে আহ্বান জানান সিরাজুল হক। সমাবেশে আগতদের হাতে নানান ধরনের প্ল্যাকার্ডে বাংলাদেশের সরকারের বিরুদ্ধে ‘ইনজাস্টিজ’ স্লোগান লেখা ছিল।
করাচির ওই প্রতিবাদ র‌্যালিতে পাকিস্তান জামায়াতে ইসলামির প্রধান সিরাজুল হক বলেন, বাংলাদেশ সরকার বিতর্কিত ট্রাইব্যুনালের মাধ্যমে প্রতিপক্ষ রাজনৈতিক দলের নেতাদের মৃত্যুদ- কার্যকর করছে। পাকিস্তান মুসলিম লীগ নেওয়াজ সরকার তাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে। তারা সবাই সংযুক্ত পাকিস্তান থাকার জন্য পূর্নসমর্থন করেছিল। প্রহসনের আদালতের মাধ্যমে মৃত্যুদ- দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন হক।
পাকিস্তানের বর্তমান সরকারের আচরণের প্রতি ক্ষোভ প্রকাশ করেন সিরাজুল হক। জামায়াতের নেতারা পাকিস্তান সরকারের উচ্চ পর্যায়কে বাংলাদেশে রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুদ-ের বিষয়ে পদক্ষেপ নিতে আলোচনার তাগিদ দিয়েছেন। তবে পাকিস্তানের ক্ষমতাসীনরা এই বিষয়ে এখনো কোনো পদক্ষেপের প্রস্তুতি নেয়নি বলেও জানান সিরাজুল।
সিরাজুল জানান, পাকিস্তান জামায়াতে ইসলাম বিভিন্ন কূটনৈতিক মিশনের সঙ্গে বাংলাদেশে রাজনৈতিক বন্দিদের মুক্ত করার জন্য যোগাযোগ করছে। তবে পাকিস্তান সরকারের সক্রিয়তা না থাকায় কোনো ব্যবস্থা নেওয়া যাচ্ছে না। এটি পাকিস্তানের জন্য লজ্জাজনক বলেও মনে করেন তিনি। ইসলামিক কো অপারেশনের (ওআইসির) প্লাটফর্মে থেকেও পাকিস্তানের বর্তমান নির্বাচিত সরকারের ‘সাহস নেই’ বাংলাদেশে রাজনৈতিক হত্যাকা-ের শিকারিদের বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়ার এমন মন্তব্য করেন তিনি।


শেয়ার করুন