নিউ ইয়র্কে হাসিনা বিরোধী বিক্ষোভে হঠাৎ ড. ইউনূস

120973_1সিটিএন ডেস্ক :

নিউ ইয়র্কের ম্যানহাটানে জাতিসংঘের সদর দপ্তরের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী বিক্ষোভ করেছেন যুক্তরাষ্ট্র বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আর সেই বিক্ষোভে উপস্থিত হয়ে সমর্থন জানান নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস। এ নিয়ে রাজনৈতিক অঙ্গণে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ঘটনাস্থল থেকে বাংলাদেশি সাংবাদিক মোহাম্মদ মুশফিকুল ফজল আনসারি বলেন, রবিবার সকালে যুক্তরাষ্ট্রের প্রায় বিভিন্ন স্টেট থেকে আগত যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মীরা দলে দলে জাতিসংঘ সদর দপ্তরের সামনে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী স্লোগান দিতে থাকে।

এ সময় স্লোগানে স্লোগানে জাতিসংঘের সদর দপ্তর এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। বিক্ষোভ চলাকালীন জাতিসংঘের একটি কর্মসূচিতে যোগ দিতে হিল্টন হোটেল থেকে বেরিয়ে আসেন নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

তিনি জাতিসংঘের ৭০তম অধিবেশন উপলক্ষে নিউ ইয়র্কে অবস্থান করছেন। এ সময় বিক্ষোভে সমবেত বিএনপি নেতাকর্মীরা তার কাছে এগিয়ে গিয়ে স্বাগত জানান। তিনিও হাসিমুখে অনেকের সঙ্গে কুশল বিনিময় করেন এবং ছবি তুলেন।

এরপর বিক্ষোভকারীরা নিউ ইয়র্কের হোটেল হিল্টনের সামনে অবস্থান নেয়। সেখানে শেখ হাসিনাকে প্রতিরোধের ঘোষণা দেয় বিক্ষুব্ধরা।

বিক্ষোভ কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আবদুল লতীফ সম্রাট, জিল্লুর রহমান জিল্লু, শরাফত হোসেন বাবু, ডা. মুজিবুর রহমান, প্রফেসর দেলোয়ার হোসেন, গিয়াস আহমেদ, জসীম উদ্দিন ভুইয়া, মোস্তফা কামাল পাশা বাবুল, জাকির এইচ চৌধুরী, আবু সাঈদ আহমেদ, মিজানুর রহমান, নূর মোহাম্মদ, কাজী আজম, গোলাম ফারুক, এমএ বাতিন, তোফায়েল লিটন চৌধুরী, রফিকুল মাওলা, আতিকুর রহমান প্রমুখ।

—আরটিএনএন


শেয়ার করুন