শানে রেসালত সম্মেলনে আল্লামা আহমদ শফি

নাস্তিকদের বিরুদ্ধে মুসলামনদের ঐক্যবদ্ধ হতে হবে

Cox Hefazat Picনিজস্ব প্রতিবেদক

নাস্তিকদের বিরুদ্ধে সকল মুসলামানকে ঐকবদ্ধ হওয়ার ডাক দিলেন হেফাজতে ইসলামের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি। তিনি বলেন, পৃথিবীর শ্রেষ্ট জাতি মুসলমান। প্রত্যেক মুসলমানকেই ইসলামের মৌলিক পাঁচ বিষয়ে বিশ্বাস রাখতে হবে। যারা এই পাঁচ বিষয়ে বিশ্বাস করে তারা আস্তিক। আর যার বিশ্বাস নেই সে নাস্তিক। এই পাঁচ বিষয় নিয়েই নাস্তিকদের সাথে মুসলমানদের দ্বন্দ্ব। আমরা সবাই আস্তিক। নাস্তিকদের বিরুদ্ধে জিহাদ করতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।
৩ জানুয়ারী রবিবার হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার শানে রেসালত সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি বলেন, ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই। যারা ইসলামের সঠিক বিধিবিধান পালন করে, তারা সন্ত্রাস ও জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়না।
সরকারের উদ্দেশ্যে আল্লামা শফি বলেন, বাংলাদেশ সংখ্যাগরিষ্ট মুসলমানের দেশ। যারা আল্লাহ ও তার রাসুলের শানে বেয়াদবী করে তাদের শাস্তির বিধান কায়েম করতে হবে। আলেম-ওলামারা আল্লাহর রাসুলের প্রতিনিধি। যারা আলেম সমাজকে অবহেলা ও হেয়প্রতিপন্ন করে তাদের পতন অনিবার্য। এরা আল্লাহর শাস্তি থেকে রেহায় পাবেনা। পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠিত করতে সকল মুসলামানকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত শানে রেসালত সম্মেলনে আল্লামা শফি বলেন, মানুষের অন্তরে খোভীতি না থাকার কারণে সন্ত্রাস, জুলুম বেড়ে চলছে। পাপাচারে লিপ্ত হতে মানুষ দ্বিধা করছেনা। আল্লাহর সন্তুষ্টি ও আখেরাতের ভয়াবহ আজাব থেকে মুক্তির জন্য মানুষকে আল্লাহ’র ইবাদত বন্দেগী যথা নিয়মে পালন করতে হবে। জীবনকে শিরক-বিদআতমুক্ত রাখতে হবে।
হেফাজতের আমীর বলেন, কওমী মাদরাসাগুলো আল্লাহওয়ালা ও দেশপ্রেমিক নাগরিক তৈরী করছে। দেশের মানুষকে হেদায়াতমুখি করতে কওমী আলেমদের বিরাট ভুমিকা রয়েছে। মানুষকে অন্যায় থেকে বিরত রেখে সমাজে শান্তি প্রতিষ্ঠিত করতে কওমী মাদরাসা ও হেফাজত ইসলাম নিরলস কাজ করছে। হেফাজতের আন্দোলনে সবার শরীক হওয়া জরুরী। আলোচনায় তিনি মুসলমানদের আতœার পরিশুদ্ধি ও পরকালের মুক্তির জন্য পাঁচ ওয়াক্ত নামাজ আদায় ও জিকির এস্তেগফারের আমল করার আহবান জানান। একই সাথে দেশকে খোদায়ী গজব থেকে রক্ষা করতে সকল নাগরিককে আল্লাহর নাফরমানী ত্যাগ করতে হবে বলে জানান আহমদ শফি।
হেফাজতের জেলা শাখার সভাপতি মাওলানা আবুল হাসানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা মুফতী মুজাফ্ফর আহমদ বলেন, বিশ্বব্যাপী মানবদার মুক্তির জন্য ইসলামের বিজয়ের বিকল্প নেই। মহানবীর শানে রেসালতই এর উজ্জল দৃষ্টান্ত। বিশ্বব্যাপী মুসলমানদের ওপর নির্যাচন চলছে, অথচ মানবাধিকার দাবীদার সংগঠনগুলোর কোন খবর নেই।
কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, ইসলামের শত্রুরা আজ ঐক্যবদ্ধ। ভেদাভেদ ভুলে আমাদেরও এক হতে হবে। ঘরে বসে থাকার সময় নেই।
আল্লামা নুরুল ইসলাম অলিপুরী বলেন, ইসলাম নারীদের শুধু অগ্রাধিকার নয় বরং একচেটিয়া অধিকার দিয়েছে। এটি নারী জাতির প্রতি ইসলামের ন্যায্য অধিকার। যারা নারীদের সমান দাবী করে তারাই নারীদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করার ষড়যন্ত্র করছে।
আলোচনা করেন, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এবি. এম হিজবুল্লাহ, হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর যুগ্ম-মহাসচিব আল্লামা জুনাইদ আল হাবিব, বি-বাড়িয়ার জামিয়া দারুল আরকাম এর পরিচালক আল্লামা সাজেদুর রহমান, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আল্লামা ওবাইদুর রহমান খাঁন নদভী, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। সম্মেলনে বিভন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন মাওলানা সোহাইব নোমানী, মাওলানা মসরুর আহমদ, মাওলানা শেখ সোলাইমান, মাওলানা আমান উল্লাহ সিকদার, মাওলানা মোস্তাক আহমদ, মাওলানা নাজির হোসেন।
এতে বক্তব্য রাখেন হাফেজ আব্দুল হক, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা সাইফুল ইসলাম, হাফেজ ছালামত উল্লাহ, মাওলানা হাফেজ নুরুল আলম আল মামুন, মাওলানা মোহাম্মদ আলী, মাওলানা হাফেজ মুবিনুল হক, মাওলানা এহতেশামুল হক, সায়েম হোসেন চৌধুরী, মাওলানা কেফায়েত উল্লাহ, মাওলানা মনজুর এলাহী, ক্বারী কলিমুল্লাহ প্রমুখ। সম্মেলন পরিচালনা করেন মাওলানা সোহাইল।
হেফাজতে ইসলাম বাংলাদেশ এর পক্ষে সম্মেলনে সরকারের উদ্দেশ্যে দশ দফা প্রস্তাবনা পেশ করেন ১০টি প্রস্তাবনা পেশ করেন হেফাজতের জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবিব।


শেয়ার করুন