নাশকতা বন্ধ ও সংলাপের আহ্বান সম্পাদকদের

imagesসিটিএন ডেস্ক:

দেশে চলমান নাশকতা বন্ধের পাশাপাশি এর রাজনৈতিক সমাধান বের করতে সংলাপে বসার আহ্বান জানিয়েছেন গণমাধ্যমের সম্পাদকরা। আজ তথ্য মন্ত্রণালয়ে সরকারের সিনিয়র মন্ত্রীদের সঙ্গে বৈঠকে তারা এ আহ্বান জানান। বৈঠকে চলমান পরিস্থিতি নিয়ে মতামত দেন সম্পাদকবৃন্দ। একই সঙ্গে সরকারের অবস্থান তুলে ধরেন মন্ত্রীরা।
বৈঠক শেষে সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার বলেন, বর্তমান পরিস্থিতি নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে। আমরা একমত হয়েছি শান্তির স্বপক্ষে। সবাই শান্তি চাই, অশান্তি চাই না। এই যে বিশৃঙ্খলা, অশান্তি ও সন্ত্রাস চলছে আমরা সবাই এর বিরুদ্ধে। সবাই মনে করি এর রাজনৈতিক সমাধান হওয়া উচিত। আলোচনার মাধ্যমে সম্পাদকরা সমাধানের প্রস্তাব করেছি। আমরা মনে করি দেশ এভাবে চলতে পারে না। এর একটি সমাধান হতেই হবে। মানুষ কতকাল এই অসহায় অবস্থায় থাকবে।
বৈঠকের পর বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, গঠনমূলক আলোচনা করেছি। সম্পাদকদের মূল্যবান চিন্তাভাবনা ও পরামর্শ পেয়েছি। আমরা সকলে দেশে শান্তি চাই, কারণ আমরা মুক্তিযুদ্ধের মাধ্যমে এ দেশ পেয়েছি। দেশ এগিয়ে যাক, শান্তিপূর্ণ থাকুক এ ব্যাপারে কোনো রাজনীতি নেই, কোনো মত নেই, কোনো দল নেই। তিনি বলেন, এটা ঠিক যে আলাপ-আলোচনার একটা পরিবেশ থাকে। সেগুলো নিয়ে আমরা কথা বলেছি। সন্ত্রাসের কথা অনেকে বলেছেন, নাশকতার বিষয়ে অনেকে বলেছেন। সবচেয়ে বড় কথা দেশটা আমাদের সকলের। দেশ ও মাতৃভূমিকে সকল শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধভাবে ভালো রাখব।
বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, নৌমন্ত্রী শাজাহান খান, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, তথ্যসচিব মরতুজা আহমেদসহ উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
সম্পাদকদের মধ্যে সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, নিউজ টুডে সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক আমির হোসেন, মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, নিউএজ সম্পাদক নুরুল কবির, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, সকালের খবর সম্পাদক মোজাম্মেল হোসেন, যুগান্তরের নির্বাহী সম্পাদক সাইফুল ইসলাম, আলোকিত বাংলাদেশ সম্পাদক কাজী রফিকুল আলমসহ বিভিন্ন সংবাদপত্র ও অনলাইন মিডিয়ার সম্পাদক এবং প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন