নারী সাংবাদিক লাঞ্ছিত, জবির ৪ শিক্ষার্থী বহিষ্কার

2015_10_19_20_30_48_T0grYwg9OxwDDPFOr3Q2y00pc0AWfY_originalসিটিএন ডেস্ক:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এবার এক নারী সাংবাদিককে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় চার শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সোমবার জবি প্রক্টর ড. নূর মোহাম্মাদ এ কথা নিশ্চিত করেন। বহিষ্কৃতরা হলেন- শীতল, আতিকুর রহমান প্লাবন, সাদিয়া এবং আরেকজনের নাম জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী পরিবহনের বাসে বসাকে কেন্দ্র করে একটি বেসরকারি রেডিও স্টেশনের সাংবাদিক ও বিশ্ববিদ্যালয়ের মিউজিক বিভাগের ১১তম ব্যাচের এক ছাত্রীর সঙ্গে ম্যানেজমেন্ট বিভাগের অষ্টম ব্যাচের ছাত্রী শীতলের বাকবিতণ্ডা হয়। এ ঘটনার জের ধরে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে ওই সাংবাদিককে ডেকে নতুন ভবনের সামনে নিয়ে যান শীতল।

এসময় বাকবিতণ্ডার একপর্যায়ে ওই সাংবাদিকের ওড়না ছিনিয়ে নেয় শীতলের বন্ধু প্লাবন। এসময় সাদিয়া নামে শীতলের আরেক বান্ধবী ওই সাংবাদিককে মারধর করে। ওই ঘটনা পরে বিশ্ববিদ্যালয় প্রক্টরকে জানালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনার শিকার নারী সাংবাদিক বলেন, ‘আমাকে ডেকে নিয়ে গিয়ে মুখে এবং মাথায় চড় থাপ্পড় দিয়েছেন সাদিয়া ও তার আরেক মেয়ে বন্ধু। প্লাবন আমার ওড়না নিয়ে গেছে, সেটা ফেরত দেয়নি।’

এ বিষয়ে জবি প্রক্টর ড. নূর মোহাম্মাদ বলেন, ‘ওই সাংবাদিককে মারধর করার কথা স্বীকার করেছে সাদিয়া এবং প্লাবন। তাদের প্রাথমিক স্বীকারুক্তি নিয়ে চারজনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তারা সবাই ম্যানেজমেন্ট বিভাগের অষ্টম ব্যাচের শিক্ষার্থী।’

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি এফএম শরিফুল ইসলামের মদদে ইমরান বিশ্বাসের নেতৃত্বে দুই সাংবাদিকের উপর চাপাতি দিয়ে হামলা চালায় ছাত্রলীগ নামধারী কয়েকজন সন্ত্রাসী।


শেয়ার করুন