‘নামাজে আমীন বলা’ বিভ্রান্তি দূরীকরণে ফিকহী সেমিনার ২৯ অক্টোবর

FB_IMG_1445790020749

আনছার হোসেন

নির্বাহী সম্পাদক ও বার্তা প্রধান

দৈনিক সৈকত ।
‘রাসূল (স.) থেকে এই পর্যন্ত দ্বীন কিভাবে এসেছে?’, ‘মাযহাব কি ও কেন?’, ‘নামাজে হাত উঠানো, নামাজে আমীন বলার উত্তম পদ্ধতি’, ‘ইমামের পেছনে ক্বেরাত পড়া ও বিতর নামাজ পড়ার পদ্ধতি’ এই সব বিষয়ে বিভ্রান্তি দূরীকরণে কক্সবাজার ইমাম পরিষদ এক ফিকহী সেমিনারের আয়োজন করতে যাচ্ছে। আগামী ২৯ অক্টোবর বাদে আছর হতে কক্সবাজার শহরের লালদিঘীর পাড় বায়তুর রহমান জামে মসজিদে এই সেমিনার অনুষ্ঠিত হবে। রাত ১০টা পর্যন্ত ৩টি সেশনে বর্তমান সময়ে তৈরী হওয়া বিভ্রান্তি নিয়ে দীর্ঘ আলোচনা করা হবে। কক্সবাজার ইমাম পরিষদের সভাপতি ও কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি হাফেজ মাওলানা সোলাইমান কাসেমী এবং ইমাম পরিষদের সাধারণ সম্পাদক ও বদর মোকাম জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা ইউনূস ফরাজী এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন। শনিবার দুপুরে শহরের একটি রেষ্টুরেন্টে এই সাংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
এই সংবাদ সম্মেলনে কক্সবাজার ইমাম পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ইউনূস ফরাজী লা-মাযহাবী, আহলে হাদীস ও সালাফীসহ বিভিন্ন গ্রুপের ধর্মীয় বিষয় নিয়ে বিভ্রান্তি সম্পর্কে দীর্ঘ এক প্রবন্ধ উপস্থাপন করেন। তিনি ওই প্রবন্ধে বিভিন্ন সহিহ হাদীস গ্রন্থ ও এই যাবৎকালের প্রখ্যাত আলেমদের উদ্বৃতি দিয়ে নামাজ নিয়ে সমাজে বিভ্রান্তি তৈরীকারীদের জবাব দেন।
এই সংবাদ সম্মেলনে কক্সবাজার ইমাম পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি মাওলানা নূরুল মোস্তফা, অর্থ সম্পাদক মাওলানা আতাউল করীম, প্রচার সম্পাদক ক্বারী কলিমুল্লাহ, মাওলানা মুহসিন শরীফ, মাওলানা আনওয়ার, মাওলানা শামসুল আলম, মাওলানা রহীমুল্লাহ ও মিসবাহ উদ্দীন প্রমুখ।
এতে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক ইনকিলাব কক্সবাজার অফিস প্রধান শামসুল হক শারেক, দৈনিক সৈকতের নির্বাহী সম্পাদক আনছার হোসেন, দৈনিক দিনকালের ষ্টাফ রিপোর্টার নুরুল ইসলাম হেলালী, এটিএন বাংলার কক্সবাজার প্রতিনিধি মোয়াজ্জেম হোসাইন শাকিল, দৈনিক হিমছড়ির ষ্টাফ রিপোর্টার অধ্যাপক মাহাবুবুর রহমান, দৈনিক ইনানীর মফস্বল সম্পাদক ইমাম খাইর, এবং কক্সবাজার কণ্ঠ.কম এর সম্পাদক জসিম উদ্দিন ছিদ্দিকী প্রমূখ।


শেয়ার করুন