নাফ নদী ভ্রমন করলেন নদী পরিব্রাজক দলের টেকনাফ কমিটি

13296093_966531513459945_522625213_n নিজস্ব প্রতিনিধি :

ভালবাসা যখন নদীর জন্যে সেটা আর এক বৃত্তে আটকে থাকার সুযোগ নেই। সেটা নদীর মতোই ছড়িয়ে পড়ে এ প্রান্ত থেকে ওই প্রান্তে। নদীর প্রতি ভালবাসা থেকেই মনির হোসেন, সরওয়ার আলম ও ইসলাম মাহমুদের হাত ধরে পথচলা শুরু করেছিল নদী পরিব্রাজক দল টেকনাফ কমিটি ।

যে স্বপ্নের জন্যে শুরু করা সেই স্বপ্নের সাথে মিলে গেছে আরো অনেক তরুণ্যের স্বপ্ন। নব জোয়ানদের স্বপ্ন বাস্তবায়ন করতে টেকনাফ উপজেলা নদী পরিব্রাজক দলের সভাপতি মোঃ আবছার কবির আকাশ সহ যোদ্ধাদের সাথে নিয়ে নাফ নদী ভ্রমনে গেলেন এবং নদীতে থাকা জেলেদের নদী বিষয়ক বিভিন্ন দিকনির্দেশনা দেন।

13296110_966526110127152_760349139_n

উক্ত ভ্রমনে বাংলাদেশ নদী পরিব্রাজক দলের কক্সবাজার জেলা প্রচার ও প্রকাশনা সম্পাদক টেকনাফ উপজেলা কমিটির সভাপতি মোঃ আবছার কবির আকাশের নেতৃত্বে সহ-সভাপতি এম. আমান উল্লাহ আমান, সাধারন সম্পাদক মোঃ ইসলাম, যুগ্ন সম্পাদক মাহফুজুর রহমান, যুগ্ন সম্পাদক আব্দুল গনি, সাংগঠনিক সম্পাদক ছৈয়েদুল আমিন চৌধুরী, গবেষনা সম্পাদক সাইফুল ইসলাম সাকের, তথ্য বিষয়ক সম্পাদক মংসাই রাখাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক তৌহিদুল ইসলাম নির্বাহী সদস্য আইয়ুব, রফিক সদস্য মোঃ সেলিম, নুর মোঃ প্রমূখ। । নদী নিয়ে জেলেদের এবং নদী ভ্রমনে যাওয়া লোকদের উদ্দেশ্যে মোঃ আবছার কবির আকাশ বলেন নদী সম্ভাবনা এখনো জেগে আছে দরকার শুধু প্লাটফর্মের। সেটি খুঁজে পেলেই দেখা যাবে তারুণ্য তার নিজের ঠিকানা খুঁজে পাবে।’ নদী রক্ষার ব্যাপারে তিনি বলেন, ‘আমাদের সচেতনতার জায়গাটায় যে অবক্ষয় ঘটেছে সেটিই মূলত নদীর প্রতি উদাসীনতার প্রধান কারণ।আমরা চাইলেই মৃত নদীকে জীবিত করতে পারি না কিন্তু মুমূর্ষু নদীগুলোকে বাঁচাতে পারি।’ তাই আসুন সবাই একসঙ্গে নদী সম্ভাবনা কে বাচিয়ে তারুন্যদীপ্ত ফিরিয়ে দিই।


শেয়ার করুন