নাফ নদীতে পাচারকালে ৭০,০০০ ইয়াবা উদ্ধার

243আমান উল্লাহ আমান, টেকনাফ॥

মিয়ানমার হয়ে নাফনদী থেকে পাচার হয়ে বাংলাদেশে নিয়ে আসার সময় ৭০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। উদ্ধার হওয়া ইয়াবার মূল্য ২ কোটি ১০ লক্ষ টাকা। এসময় পাচারে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে। ২৫ অক্টোবর রবিবার ভোর সাড়ে ৪টার দিকে বরইতলী সংলগ্ন নাফ নদী থেকে ইয়াবাগুলি উদ্ধার করা হয়। তবে এসময় কাউকে আটক করতে পারেনি বিজিবি ।

টেকনাফ ৪২ বর্ডার র্গাড ব্যাটালিয়ান উপ-পরিচালক আবুল হাশেম জানান, দমদমিয়া বিওপির সুবেদার জাকারিয়ার নেতৃত্বে একটি বিশেষ টহলদল গোপন সংবাদে নাফনদীর বরইতলী এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান প্রবেশের গোপন সংবাদে নাফ নদীতে অবস্থান নেয়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা একটি কাঠের নৌকাসহ ইয়াবার প্যাকেট ফেলে প্যারাবনের ভিতর পালিয়ে যায়। ফলে কাউকে আটক করতে পারেনি। পরে নৌকা থেকে ইয়াবা ভর্তি প্যাকেট উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া প্যাকেটের ইয়াবা গুলো গননা করে ৭০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

উদ্ধারকৃত ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তর প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানায় বিজিবি।


শেয়ার করুন