নাফ থেকে চার ‘রোহিঙ্গার’ লাশ উদ্ধার

বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের কাছে রোহিঙ্গাবোঝাই একটি নৌকা ডুবে গেছে। আজ বুধবার সকাল আটটার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ সমুদ্রসৈকত এলাকা থেকে চারটি লাশ উদ্ধার করেছে স্থানীয় লোকজন। এর মধ্যে দুজন নারী ও দুটি শিশু রয়ছে। ওই নৌকায় আরও যাত্রী ছিল বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া সীমান্ত পার হয়ে আসা নারী ও শিশুসহ ৭৫ রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

বিজিবির বরাত দিয়ে ওসি মাইনউদ্দিন জানান, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নাফ নদীর শাহপরীর দ্বীপ পয়েন্ট থেকে ভাসমান অবস্থায় চারটি লাশ উদ্ধার করে বিজিবি তাদের ক্যাম্পে নিয়ে যায়। “লাশগুলো রোহিঙ্গার বলে বিজিবি পুলিশকে জানিয়েছে।”

ওসি আরও জানান, বুধবার ভোররাত থেকে সকাল ৮টা পর্যন্ত নাফ নদী থেকে বিজিবি নারী ও শিশুসহ ৭৫ জন রোহিঙ্গাকে আটক করেছে। “তাদের বিজিবি ক্যাম্পে রাখা হয়েছে। পরে মানবিক সাহায্য দিয়ে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হবে।”

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম বলেন, উদ্ধার করা চারজনের লাশসহ ৭৫ জন রোহিঙ্গা নাগরিকদের মানবিক সহায়তা দিয়ে যেকোনো সময় মিয়ানমারে ফেরত পাঠানো হবে।

এর আগে গত বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত এক হাজার ৮১ জনকে উখিয়া ও টেকনাফের বিভিন্ন সীমান্ত থেকে আটক করে ফেরত পাঠানো হয়েছে।


শেয়ার করুন