ইফতার মাহফিল

নদী পরিব্রাজক দল নাফ শাখার বিশ্ব পরিবেশ দিবস পালিত

fb_img_1496674428282প্রেস বিজ্ঞপ্তি :

বিশ্ব পরিবেশ দিবসের প্রতিপাদ্য ‘প্রাণের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে’ সামনে রেখে আজ বিশ্ব পরিবেশ দিবস-২০১৭ উপলক্ষ্যে বাংলাদেশ নদী পরিব্রাজক দল নাফ শাখা কক্সবাজার এর উদ্যোগে ‘নদী ও পরিবেশ ভাবনাঃ প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক উন্মুক্ত আলোচনা ও ইফতাট মাহফিল সম্পন্ন হয়েছে ।

৫ জুন সোমবার বিকাল ৫ টায় টেকনাফের হোয়াইক্যংয়ে প্রমিত প্লাজার ২য় তলায় নদী পরিব্রাজক দলের অস্থায়ী কার্যলয়ে আলোচনা সভা ও ইফতার মমহফিল অনুষ্ঠিত হয়। নদী পরিব্রাজক দলের সভাপতি মোঃ আবছার কবির আকাশের সভাপতিত্বে ও মাহফুজুর রহমান মাসুমের পরিচলনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হোয়াইক্যং হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ জামাল হোসেন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নদী পরিব্রাজক দলের যুগ্ন সম্পাদক ইসলাম মাহমুদ, এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, উখিয়া নদী পরিব্রাজক দলের সাধারন সম্পাদক মোসলেহ উদ্দীন, নদী পরিব্রাজক দলের নাফ শাখার গবেষনা সম্পাদক সাইফুল ইসলাম সাকের,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নুরুল আমিন, ভ্রমন বিষয়ক সম্পাদক শাহ মিজবাউল হক বাবলা, রফিক,মোঃ বেলাল, আহমদ হোসন রিদয়, শুক্কুর মাহমুদ রানা, মৌলভী আবুল কাশেম, মোঃ রফিক জামাল হোসেন সহ প্রমুখ।

অনুষ্টানের শুরুতে কোরআন থেকে তেলওয়াত করেন নুরুল আমিন , প্রধান বক্তার বক্তব্যে ইসলাম মাহমুদ বলেন টেকনাফ উপকূলিয় এলাকা তাই টেকনাফের পরিবেশ অন্যান্য এলাকার চেয়েও হুমকির মুখে , নদী পরিব্রাজক দলের সকল সদস্যদের একত্রিত হয়ে টেকনাফের পরিবেশকে বাচাঁতে হবে। প্রধান অথিতির বক্তব্যে অফিসার ইনর্চাজ জামাল হোসাইন ঘূর্ণিঝড় মোরা’র সময় নদী পরিব্রাজক দলের কাজের প্রশংসা করে বলেন নদী পরিব্রাজক দল মানুষের কল্যানে ও পরিবেশ নিয়ে যেভাবে কাজ করে যাচ্ছে তা সত্যি প্রশংসনীয়, আজ বিশ্ব পরিবেশ দিবসে ওয়াদা করি পরিবেশের ক্ষতি হয় এমন কাজ হতে বিরত থাকব। পরিবেশের ভারসম্য রক্ষা করতে অন্তত একটি করে গাছ রোপন করি। মোঃ আবছার কবির আকাশের সমাপনী বক্তব্য ও ইসলাম মাহমুদের দোয়ার মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি হয়।


শেয়ার করুন