বাংলাদেশ

নদী পরিব্রাজক দলের নীলফামারী জেলা কমিটি গঠিত

বিশেষ প্রতিবেদকঃ

বাংলাদেশ নদী পরিব্রাজক দল নীলফামারী জেলা শাখা কমিটি গঠিত হয়েছে। শুক্রবার (১২ মে)কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি জেনারেল প্রকৌশলী হাবিবুর রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় কমিটির এক্সিকিউটিব সেক্রেটারি ইসলাম মাহমুদ এর পরিচালিত সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ রিভার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নদী পরিব্রাজক দলের প্রতিষ্ঠিতা সভাপতি মো. মনির হোসেন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলা শাখার সভাপতি মো.খলিলুর রহমান মজু,দিনাজপুর জেলা শাখার সভাপতি মির্জা ওবাইদুল হক, মোসলেম উদ্দিন, মো সহিদুল হক,মেহেদী হাসান।

শেষে মোসলেম উদ্দিন সভাপতি ও মো.শহিদুল হককে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ নদী পরিব্রাজক দলের সেক্রেটারি জেনারেল প্রকৌশলী হাবিবুর রহমান ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ সভাপতি- মো.শফিকুল ইসলাম, সহ সভাপতি- আবু সাঈদ, আনোয়ার হোসেন, সামসুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক- ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক- মো মেহেদী হাসান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক-আখতারুজ্জামান, মহিলা বিষয়ক সম্পাদক-সুলতানা আক্তার শিল্পি, আইন বিষয়ক সম্পাদক-মো.সুজাউল ইসলাম সুজা, তথ্য ও গবেষণা সম্পাদক, আসাদুজ্জামান বাবু, অর্থ সম্পাদক-হামিদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক-মকছুদুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক-মো.মনোয়ারুল কবীর, জীব বৈচিত্র্য সম্পাদক-মো.রাফিন, দপ্তর সম্পাদক-রুমানা আক্তার , পাঠচক্র সম্পাদক-মো.মুহিত শাহরিয়ার, কার্যনির্বাহী সদস্য-আবদুল্লাহ আল মামুন,মোছা.সেলিনা সাথী,দেবা শীষ চন্দ্র সরকার।

উল্লেখ্য, বাংলাদেশ নদী পরিব্রাজক দল নদী ও জলাশয় রক্ষা, প্রতিবেশ রক্ষা, উন্নয়ণ, সংরক্ষণ ও নদীর তীরবর্তী জনগোষ্ঠীর কল্যাণে গঠিত একটি স্বেচ্ছাসেবী নেটওয়ার্ক। নদী বাংলাদেশের জীবন রেখা। নদী বাঁচলেই বাংলাদেশ বাঁচবে। নদী বাঁচলেই প্রাণের অস্তিত্ব টিকে থাকবে। সভ্যতা ও সংস্কৃতি টিকে থাকবে। তাই তরুণ সমাজসহ সকলকে নদী বিষয়ে আগ্রহী ও উদ্যোগী করতে সংগঠনটি নদী রক্ষায় নদী ভ্রমণ, নদী পরিদর্শনসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করে ও নদীর পাড়ের মানুষের কল্যাণে বিভিন্ন উদ্যোগ গ্রহন করে থাকে এ সংগঠনটি।


শেয়ার করুন