নতুন প্রজন্ম হবে নতুন বাংলাদেশের নির্মাতা

1453990158সিটিএন ডেস্ক
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমাদের নতুন প্রজন্ম নতুন বাংলাদেশের নির্মাতা। আমরা শিক্ষার মূল লক্ষ্য নির্ধারণ করেছি। শুধু শিক্ষার মাধ্যমে জ্ঞান অর্জনে সীমাবদ্ধ থাকলে হবে না। সাংস্কৃতিক দিক ও খেলাধুলার মাধ্যমেও জ্ঞান অর্জন করতে হবে।
বৃহ¯পতিবার সকালে রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে চার দিনব্যাপী ৪৫তম জাতীয় স্কুল ও মাদরাসার শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। এতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন সভাপতিত্ব করেন।
মন্ত্রী বলেন, আমরা প্রতিবছরই কোনো না কোনো বিভাগীয় শহরে দুইটি খেলার আয়োজন করছি। একটি শীতকালীন ও আরেকটি গ্রীষ্মকালীন। এর মাধ্যমে সবার কাছে খেলা পৌঁছে দেয়ার চেষ্টা করছি। কারণ আমাদের নতুন প্রজন্ম হবে নতুন বাংলাদেশর নির্মাতা।
এতে বিশেষ অতিথি হিসেবে জেলা সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, শিক্ষা সচিব সোহরাব হোসাইন, রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ, রাজশাহী শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সচিব অধ্যাপক আবুল কালাম আজাদ, আরএমপি কমিশনার মো. শামসুদ্দিন, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু বক্কর ছিদ্দিক ও রাজশাহীর জেলা প্রশাসক মো. মেজবাহ উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
আয়োজক রাজশাহী শিক্ষাবোর্ড কর্মকর্তারা জানান, এবারের আসরে চট্টগ্রাম ও সিলেট বিভাগ নিয়ে গঠিত বকুল অঞ্চল, খুলনা ও বরিশাল নিয়ে গঠিত গোলাপ অঞ্চল, ঢাকা ও ময়মনসিংহ বিভাগ নিয়ে গঠিত পদ্ম অঞ্চল এবং রাজশাহী ও রংপুর বিভাগ নিয়ে গঠিত চাঁপা অঞ্চলের ব্যানারে দেশের ২৩৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭৭৬ শিক্ষার্থী সাতটি ইভেন্টে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এদের মধ্যে ৪১৬ ছাত্র ও ৩৬০ ছাত্রী রয়েছে। প্রতিযোগিতার ইভেন্টগুলো হলো, অ্যাথলেটিকস, ভলিবল ও টেনিস, ব্যাডমিন্টন, হকি ও ক্রিকেট।


শেয়ার করুন