দৈনিক সাঙ্গুর ৫ম বর্ষে পর্দাপণ উপলক্ষে আলোচনা সভা: চকরিয়াকে জেলা ঘোষণার দাবী

???????????????????????????????

এ.কে.এম. বেলাল উদ্দিন, চকরিয়া:
চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও দৈনিক চকোরী পত্রিকার সম্পাদক আ.ক.ম গিয়াস উদ্দিন বলেছেন, একটি মিথ্যা সংবাদ একজন মানুষের মৃত্যুর কারণ হতে পারে। বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করলে দেশ ও জাতি উপকৃত হয়। সত্য ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের আহবান জানিয়ে তিনি বলেন, বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনে সংশ্লিষ্ট পত্রিকার পাশাপাশি সংশ্লিষ্ট সংবাদকর্মীদের ভাবমুর্তিও সমাজের কাছে উজ্জ্বল হয়।
৬ ফেব্র“য়ারী শুক্রবার বিকালে চট্টগ্রামের দৈনিক সাঙ্গু’র ৫ম বর্ষে পর্দাপন উপলক্ষে দৈনিক সাঙ্গুর চকরিয়া পাঠক ফোরাম আয়োজিত চিরিংগা প্রধান সড়কে বিশাল র‌্যালীত্তোর আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে অধ্যক্ষ গিয়াস উদ্দিন আরো বলেন, বৃহত্তর চকরিয়া এলাকাটি দিনদিন খন্ড খন্ড হয়ে যাচ্ছে। চকরিয়াকে ভেঙ্গে কুতুবদিয়া, পেকুয়া উপজেলায় বিভক্ত করা হয়েছে। আগামীতে চকরিয়াকে খন্ডিত করে মাতামুহুরী থানা হতে যাচ্ছে। তাই ঐতিহাসিক চকরিয়ার স্মৃতি ও ঐতিহ্য ধরে রাখতে সাংবাদিকদের ভুমিকা রয়েছে। তাদের ক্ষুরদা লেখনির মাধ্যমে চকরিয়াবাসির প্রাণের দাবী “চকরিয়াকে জেলা ঘোষণার দাবী জনপ্রিয় করতে হবে”।
তিনি বলেন, চকরিয়ায় একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্টা করা, কৃষিভিত্তিক শিল্প গড়ে তোলা প্রয়োজন। এ দাবী গুলো সাংবাদিকদের লেখনির মাধ্যমে সরকারের কাছে তুলে ধরা প্রয়োজন চকরিয়া পৌরসভাস্থ দৈনিক সাঙ্গুর পাঠক ফোরাম কার্যালয়ে দৈনিক সাঙ্গুর চকরিয়া প্রতিনিধি একেএম. বেলাল উদ্দিনের সঞ্চালনায় ও পাঠক ফোরাম সভাপতি মো. রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্টিত হয়।
আলোচনা সভায় বিশেষ অথিতির বক্তব্যে চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর জাহেদুল ইসলাম লিটু বলেন, দৈনিক সাঙ্গু বস্তুনিষ্ট সংবাদ পরিবশন ও গণমানুষের কথা বলার কারণে পত্রিকাটি ইতোমধ্যে চকরিয়াবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছে। তিনি বলেন, মানুষ, সমাজ ও দেশের ক্ষতিহয় বা উষ্কানীমুলক সংবাদ পরিবেশ হতে দৈনিক সাঙ্গু বরাবরই বিরত রয়েছেন। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। সভার শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলওয়াত করেন, পিসমেকার আইডিয়াল ক্লাবের সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম।
আলোচনা সভায় বিশেষ অথিতি হিসেবে আরও বক্তব্য রাখেন, দৈনিক দিনকালের চকরিয়া প্রতিনিধি এএম ওমর আলী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, দৈনিক আজকের কক্সবাজার বার্তার ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক এম.শাহজাহান চৌধুরী শাহীন, চকরিয়া পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, ক্রেল চকরিয়া সাইট অফিস ইনচার্জ মো. আবদুল কায়ুম, দৈনিক ভোরের কাগজের চকরিয়া প্রতিনিধি মিজবাউল হক।
সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, জাতীয় পার্টি বান্দরবান জেলা সাংগঠনিক সম্পাদক আবুল হোছাইন, দৈনিক আজকের কক্সবাজার বার্তার নিজস্ব প্রতিনিধি (চকরিয়া) জহিরুল আলম সাগর , দৈনিক প্রথম আলোর চকরিয়া প্রতিনিধি এসএম হানিফ, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শওকত হোসেন, দৈনিক সমকাল পেকুয়া-কুতুবদিয়া প্রতিনিধি গিয়াস উদ্দিন, উপজেলা পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক বাবলা দেব নাথ, দৈনিক আমাদের কক্সবাজারের চকরিয়া প্রতিনিধি এম.রায়হান চৌধুরী, পেকুয়া পরিবার পরিকল্পনা পরির্দশক দিদারুল ইসলাম, বাংলাদেশ প্রতিদিন চকরিয়া প্রতিনিধি এম. জিয়া উদ্দিন ফারুক, কৈয়ারবিল ইউপি সদস্য হারুন অর রশিদ মিয়াজী, দৈনিক খবর পত্রের চকরিয়া প্রতিনিধি অলি উল্লাহ রনি, দৈনিক করতোয়া জেলা প্রতিনিধি আলী হোছেন, দৈনিক সংগ্রামের চকরিয়া প্রতিনিধি শাহজালাল শাহেদ, দৈনিক সাগর দেশ চকরিয়া প্রতিনিধি এম. মনছুর আলম, দৈনিক রূপসী গ্রামের চকরিয়া প্রতিনিধি বাপ্পী শাহরিয়ার , মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী , দৈনিক নতুন বাংলাদেশ চকরিয়া-পেকুয়া প্রতিনিধি মো. সাঈদী আকবর ফয়সাল, দৈনিক চকোরীর প্রতিনিধি শাহরিয়ার মাহমুদ, দৈনিক সাঙ্গুর পেকুয়া প্রতিনিধি ইমরান হোসেন ও পিসমেকার আইডিয়াল ক্লাবের নির্বাহী সদস্য আবদুল হামিদ প্রমূখ।
আলোচনা সভার পূর্বে দৈনিক সাঙ্গুর পক্ষ থেকে ফুল দিয়ে অথিতিদের বরণ করে নেন পাঠক ফোরাম সদস্যরা। আলোচনা সভা শেষে অথিতিরা দৈনিক সাঙ্গুর ৫ম বর্ষ পূর্তির কেক কাটেন।


শেয়ার করুন