দৈনিক আজকের কক্সবাজার বার্তা’র কার্যালয়ে সন্ত্রাসী হামলা

দৈনিক আজকের কক্সবাজার বার্তা’র কার্যালয়ে সন্ত্রাসী হামলানিজস্ব প্রতিবেদক :
দৈনিক আজকের কক্সবাজার বার্তার কার্যালয়ে সন্ত্রাসীরা নগ্ন হামলা চালিয়েছে। শহরের একদল দুর্ধর্ষ সন্ত্রাসীর নেতৃত্বে স্বসস্ত্র হামলা চালিয়েছে। বুধবার (০৯ ডিসেম্বর)  রাত সাড়ে ৯টার দিকে শহরের প্রধান সড়কস্থ হোটেল আল-আমিন কমপ্লেক্স এর ৩য় তলায় কক্সবাজার বার্তার নিজস্ব কার্যালয়ে এ ঘটনা ঘটেছে।
কক্সবাজার বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক, জিটিভি’র জেলা প্রতিনিধি ও কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সেলিম জানান, সন্ত্রাসী্র দল প্রথমে পত্রিকা অফিসের সামনে এসে সম্পাদক ও সংবাদকর্মীদের অকথ্য ভাষায় গালি-গালাজ করে। পরে কিছু বুঝে উঠার আগে সন্ত্রাসীরা কার্যালয়ের চেয়ার টেবিল ভাংচুর করার পর পত্রিকার অফিসের দরজা বাইরে থেকে বন্ধ করে দিয়ে কার্যালয়ে কর্মরত সংবাদকর্মী ও ভারপ্রাপ্ত সম্পাদককে জিম্মি করে রাখে।  এসময় স্থানীয় লোকজন এগিয়ে আসলে তাদের উপরও চড়াও হয় সন্ত্রাসীরা। পরে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আসলাম হোসেন ও অপারেশন অফিসার আব্দু রহিম তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌঁছে সংবাদকর্মীদের উদ্ধার করেন।
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আসলাম হোসেন জানান, পত্রিকা অফিসে হামলাকারীদের ধরতে অভিযান চালানো হচ্ছে। তারা যত বড় সন্ত্রাসী হোক তাদের দ্রুত গ্রেফতার করা হবে।
এদিকে কক্সবাজার বার্তা’র কার্যালয়ে হামলার ঘটনার খবর ছড়িয়ে পড়লে জেলার বিভিন্ন পত্রিকা ও টেলিভিশন চ্যানেলের সাংবাদিকরা ছুঠে আসেন বার্তা কার্যালয়ে। তারা জানান, গনমাধ্যম কার্যালয়ে সন্ত্রাসী হামলা কোন ভাবেই মেনে নেয়া যাবেনা। হামলাকারীদের দ্রুত গ্রেফতারে পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান তারা। অন্যথায় সস্ত্রাসী হামলার প্রতিবাদে যে কোন ধরনের কর্মসূচী গ্রহন করা হবে।
কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের কক্সবাজার সংবাদ প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেল জানান, সংবাদপত্র কার্যালয়ে সন্ত্রাসী হামলা কোন ভাবেই মেনে নেয়া যাবেনা। আগামী ২৪ ঘন্টার মধ্যে সন্ত্রাসীদের গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচী গ্রহন করা হবে।
এসময় কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক ইনানীর নির্বাহী সম্পাদক রাসেল চৌধুরী, সাধারন সম্পাদক ও বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি শফিউল্লাহ শফি, দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও আরটিভি’র জেলা প্রতিনিধি সাইফুর রহিম শাহিন, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, দৈনিক কক্সবাজারের সাংবাদিক ওমর ফারুক হিরো, দৈনিক বাঁকখালীর মো: শফিক, আজকের দেশ-বিদেশের রাশেদ রিপন,  আজকের কক্সবাজার এর আরফাতুল মজিদ, বাঁকখালীর আমিরুল ইসলাম রাশেদ, দৈনিক দৈনন্দিন এর নুরুল আজিম নিহাদসহ বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনে কর্মরত সাংবাদিরা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন