কক্সবাজারে হিফজ শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় হাফেজ আবদুল হক

দেশ ও জাতির দুর্দশার দায়ভার পবিত্র কোরআনের অশুদ্ধ পাঠকারীদেরও নিতে হবে

2b78dc3d-3b8a-4a3c-81ce-ff9e50efc7b3কক্সবাজারে হিফজ শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শায়খ হাফেজ আবদুল হক বলেছেন, দেশ ও জাতির ভালোমন্দের ভাগ্যের দায়ভার থেকে হাফেজ ও আলেমরা রেহাই পাবেনা। কুরআন সঠিকভাবে পাঠ করলে আল্লাহর রহমত যেমন বর্ষিত হয় তেমনি অশুদ্ধ পাঠ করলে গজবও নাজিল হয়। তাই দেশ ও জাতির দুর্দশার দায়ভার পবিত্র কোরআনের অশুদ্ধ পাঠকারীদেরও নিতে হবে।
হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশের কক্সবাজার জেলা শাখা তত্ত্বাবধানে পরিচালিত ৩দিন ব্যাপী হিফজ শিক্ষক প্রশিক্ষণ কোর্সের দ্বিতীয় দিনে ২৯ ডিসেম্বর প্রধান প্রশিক্ষণের আলোচনায় হাফেজ আবদুল হক উপরোক্ত কথা বলেন।
তাজবীদ সহকারে কোরআন শিক্ষা দেয়া ও কোরআন তেলাওয়াতের মানোন্নয়নের লক্ষ্যে কক্সবাজার বদরমোকামস্থ চেমন শমশের ইসলামিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত ৩দিনের জেলা হিফজ শিক্ষক প্রশিক্ষণের প্রথম দিনে প্রশিক্ষণের গুরুত্ব নিয়ে আলোচনা করেন হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশের কক্সবাজার জেলা শাখা সভাপতি মাওলানা হাফেজ মোঃ ইউনুছ ফরাজী, হরুফের ছিফাত এবং মদের আহকাম নিয়ে আলোচনা করেন ক্বারী সাইফুল্লাহ, তাওহীদ ও ইত্তেবায়ে সুন্নাত সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করেন শায়খ ওয়ালী উল্লাহ আশশাওকী, তাজবীদ সহকারে কোরআন মাজিদ বিশুদ্ধকরণ ও হরুফের মাখরাজসহ সুন্দর আওয়াজের প্রশিক্ষণ প্রদান করেন হাফেজ আবদুল হক, মশকের ছয় উসুল ও তারিবিয়াতী বয়ান করেন হাফেজ রুহুল আমিন প্রমুখ।
শায়খ ওয়ালী উল্লাহ নাজির আহমদ আশশাওকীর পৃষ্ঠপোষকতায় হিফজ শিক্ষক প্রশিক্ষণটি পরিচালনা করছেন হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশের কক্সবাজার জেলা শাখা সভাপতি মাওলানা হাফেজ মোঃ ইউনুছ ফরাজী, সহ-পরিচালনা করছেন সংগঠনের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা দেলোওয়ার হোছাইন ও সার্বিক ব্যবস্থায় রয়েছেন সহ-সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ মিছবাহ উদ্দীন।
প্রশিক্ষণটি আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে এশার পর্যন্ত চলবে। প্রশিক্ষণে জেলার অন্তত ৭০জন হাফেজে কোরআন অংশ নিচ্ছেন।


শেয়ার করুন