দেশে ২ করোনায় ১৫৩ জন মৃত্যুর রেকর্ড, আক্রান্ত ৮৬৬১

ডেস্ক নিউজঃ

দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫৩ জন। যা দেশে এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ রেকর্ড। একই সময় করোনা বা কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে আরো ৮৬৬১ জন।

রোববার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, দেশে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে নয় লাখ ৪৪ হাজার ৯১৭ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৫ হাজার ৬৫ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৮৭৯ জনের। এর মধ্যে শনাক্তের হার ২৮ দশমিক ৯৯ ভাগ।

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে শনিবার বিকেল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মারা যায় ১৩৪ জন, যা ছিল করোনার শুরু থেকে এক দিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এর আগে ১ জুলাই দেশে এক দিনে সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু হয়। তবে শনিবারের তুলনায় রোববার দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। একইসাথে করোনার শুরু থেকে দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড তৈরি হলো।

সর্বাধিক আক্রান্তের দিক থেকে বিশ্বে শীর্ষ তালিকায় বাংলাদেশের অবস্থান ৩০তম। এর আগে আছে পাকিস্তান। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে নয় লাখ ৬২ হাজার ৩১৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে এক হাজার ২২৮ জন। পাকিস্তানে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২২ হাজার ৪০৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯ জনের।


শেয়ার করুন