রামু উপজেলা লিডারস্ কনভেনশনে বক্তারা

দেশের উন্নয়নে যুবসমাজকে এগিয়ে আসতে হবে

10নিজস্ব প্রতিবেদক
রামু লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামের উপজেলা লিডারস্ কনভেনশন অনুষ্ঠিত হয়েছে। রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে ইপসা (ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন) এ কনভেনশনের আয়োজন করে।
কনভেনশন অনুষ্ঠানে বক্তারা বলেন, আমরা যদি সত্যিকারের নেতা হতে চাই তাহলে অবশ্যই সমাজের জন্য কিছু করতে হবে। এই প্রকল্পের লক্ষ্য হচ্ছে কমিউনিটি ও যুব সমাজের নেতৃত্বের বিকাশ ঘটানো। যেন তাঁরা আমাদের দেশের উন্নয়নে কাজ করতে পারে। পাশাপাশি আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের উন্নয়নে যুবসমাজকে এগিয়ে আসতে হবে।
ইউএসএআইডি’র অর্থায়নে এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর আওতায় উপজেলা লিডারস্ কনভেনশন ২৬ জানুয়ারী সকাল ১০টা অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামু উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহাবুবুর রহমান।
কনভেনশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা নারী ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত নারী আসন) আফসানা জেসমিন পপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শওকত হোসেন, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শহিদ উল্লাহ, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুপানন্দ বড়–য়া ও রামু উপজেলা উন্নয়ন ফোরামের সভাপতি শামসুল ইসলাম প্রমুখ।।
বক্তারা আরো বলেন, আমাদের সমাজে যৌতুকপ্রথা,বাল্যবিবাহ ও ইভটিজিংয়ের মতো সমস্যা এখনো রয়ে গেছে। এসবের বিরুদ্ধে তরুণসমাজকে এগিয়ে আসতে হবে। তরুণেরাই ভাষা আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। তাঁদের নেতৃত্বে আমরা গণতন্ত্র পেয়েছি। সৎ, যোগ্য, দক্ষ ও দায়িত্বশীল নেতৃত্ব না থাকলে কোনো কিছুই রক্ষা করা যাবে না। একজন নেতা যদি ন্যায়-অন্যায়ের পার্থক্য না বোঝেন, তাহলে নেতৃত্ব দেবেন কীভাবে।
অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইপসা লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামের কর্মকর্তা মোবারক হোসেন, মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ইপসা লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামের রামু উপজেলা প্রকল্প কর্মকর্তা বিবেক কান্তি দাশ। কনভেনশনে উদ্যোক্তাদের মধ্যে কাওয়ারখোপের ইয়ুথ লিডার মোঃ সাহেদুল ইসলাম ও দক্ষিণ মিঠাছড়ির ইউনিয়নের মার্টিন রাখাইন বক্তব্য রাখেন। উপজেলা লিডারস্ কনভেনশন অনুষ্ঠান এর সঞ্চালনায় ছিলেন দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামের প্রোগ্রাম কর্মকর্তা ইপসা, বিজয় শংকর বড়ুয়া। উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের সরকারি ও বে-সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ওই কনভেনশনে রামু উপজেলার ৬টি ইউনিয়নের ওয়ার্ড ফোরামের নেতাকর্মীরা অংশগ্রহন করেন। অনুষ্ঠান শেষে (বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণকারী) ইয়ুথ ও কমিউনিটি লিডারদের মাঝে অতিথিবৃন্দ সনদ পত্র বিতরণ করেন।


শেয়ার করুন