দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানুষের জন্য কাজ করুন-প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজঃ

ঢাকা: নবীন বিসিএস কর্মকর্তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (০২ নভেম্বর) শাহবাগের বিসিএস প্রশাসন একাডেমি মিলানয়তনে ১২৪তম, ১২৫তম এবং ১২৬তম আইন ও প্রশাসন পশিক্ষণ কোর্সের সমাপণী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আজকে দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা সবকিছু হতে পারছি সেই কথা মনে রেখেই সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের ব্রত নিয়ে কাজ করার আহবান জানাচ্ছি।

তিনি বলেন, আমাদের যারা নবীন অফিসার তাদের ওপর অনেক কিছু নির্ভর করে।

তিনি যখন কোনো এলাকায় কাজ করেন তখন সেই এলাকার উন্নয়নে বিশাল ভূমিকা রাখার সুযোগ পান।
শেখ হাসিনা বলেন, কোথাও কাজে নিযুক্ত হলে বিভিন্ন জন বিভিন্ন দেন দরবার নিয়ে আসবে।

তবে সেদিকে ভ্রুক্ষেপ না করে সঠিক পরিকল্পনানুযায়ী এগোতে হবে। তাহলেই আমরা সঠিকভাবে উন্নতি করতে পারবো। আমি চাই আমাদের নবীন অফিসাররা সেভাবেই ব্যবস্থা নিবেন।

১৯৭২ সালের ১লা ফেব্রুয়ারি সরকারি কর্মকর্তাদের উদ্দেশে দেওয়া জাতির পিতার ভাষণ থেকে উদ্বৃত করে শেখ হাসিনা বলেন, জাতির পিতা বলেছিলেন, ‘সরকারি কর্মচারি ভাইয়েরা, আপনাদের জনগণের সেবায় নিজেকে উৎসর্গ করতে হবে এবং জাতীয় স্বার্থ সবকিছুর ঊর্ধ্বে স্থান দিতে হবে। এখন থেকে অতীতের আমলাতান্ত্রিক মনোভাব পরিবর্তন করে নিজেদেরকে জনগণের খামেদ বলে বিবেচনা করতে হবে। ’ অর্থাৎ জনগণের সেবক হিসেবেই নিজেদেরকে বলতে হবে। অমি এাই চাই জনগণের সেবা করে দেশকে আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে এবং উন্নত করতে হবে।
জনপ্রশাসন মন্ত্রণালয় আয়োজিত এই অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থেকে ৩টি ব্যাচের ১০৯ জন কর্মকর্তার হাতে সনদ তুলে দেন এবং ফটোসেশনে অংশ নেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। মন্ত্রণালয়েরর সিনিয়র সচিব কে এম আলী আজম এবং একাডেমির রেক্টর (সচিব) মোমিনুর রশিদ আমিন অনুষ্ঠানে বক্তৃতা করেন।

নবীন কর্মকর্তাদের পক্ষে ১২৪, ১২৫ ও ১২৬তম ব্যাচে শীর্ষস্থান অর্জন করে রেক্টরস পদক লাভকারী তানিয়া তাবাসসুম, মো. মোজাম্মেল হক চৌধুরী ও ফারহানা নাসরিন বক্তব্য দেন।


শেয়ার করুন