দুর্নীতির মামলা: বদির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২৩ ডিসেম্বর

720131218185540সিটিএন ডেস্ক:
অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৩ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত। বুধবার ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদ্দার এ দিন ধার্য করেন।
আদালতে কোনো সাক্ষী না আসায় দুদকের আইনজীবী কবির হোসাইন সময়ের আবেদন করেন। বিচারক তা মঞ্জুর করে ২৩ ডিসেম্বর দিন নির্ধারণ করেন।
এর আগে গত ২ ডিসেম্বর মামলার বাদী ও দুদকের উপ-পরিচালক মো. আবদুস সোবহান আদালতে সাক্ষ্য দেন।
প্রায় ১৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের উপ-পরিচালক মোহাম্মদ আবদুস সোবহান বাদী হয়ে ২০১৪ সালের ২১ আগস্ট এমপি বদির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।
পরবর্তী সময়ে চলতি বছরের ৭ মে দুদকের উপ-পরিচালক মঞ্জিল মোর্শেদ ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে বদির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এতে বদির বিরুদ্ধে ছয় কোটি ৩৩ লাখ ৯৪২ টাকার অবৈধ সম্পদের তথ্য তুলে ধরা হয়। তিনি দুদকের কাছে তিন কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ২৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলেও অভিযোগপত্রে উল্লেখ করা হয়।
গত বছরের ১২ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চান বদি। তবে বিচারক তাঁর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে একই বছরের ২৭ অক্টোবর বদিকে ছয় মাসের জামিন দেন বিচারপতি সৈয়দ এ বি মাহমুদুল হক ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।


শেয়ার করুন