দুর্নীতির মামলায় বিআরটিএ কর্মকর্তা কারাগারে

jail20150817184954_108357সিটিএন ডেস্ক:

গাড়ীর আমদানি শুল্ক বাবদ ৪ লাখ ২৩ হাজার ৮৫১ টাকা রাজস্ব ফাঁকি মামলায় বাংলাদেশ রোড এন্ড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কক্সবাজার সার্কেলের সাবেক সহকারী পরিচালক (ইঞ্জিন) মোঃ আবু আশরাফ সিদ্দিকীকে কারাগারে পাঠিয়েছে আদালত।
১২ এপ্রিল মঙ্গলবার কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সদর) আদালতে জামিনের জন্য নেয়া হলে বিচারক নিশাদুজ্জামান তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলায় সরকারের পক্ষে ছিলেন দুর্নীতি দমন কমিশন (দুদক) এর আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর মো. আব্দুর রহিম ও এডভোকেট সিরাজ দৌল্লাহ।
আসামীর পক্ষে ছিলেন বিআরটিএ নিযুক্ত আইনজীবি সিরাজুল মোস্তফা, আহমদ কবির, মুহাম্মদ রফিক। মোঃ আবু আশরাফ সিদ্দিকী বর্তমানে ঢাকা কেরানীগঞ্জে ইকুরিয়ায় সহকারী পরিচালক পদে রয়েছেন। তিনি লক্ষ্মিপুর জেলার পশ্চিম লক্ষ্মিপুর এলাকার হাজী মাহবুব উল্লাহর ছেলে।
এর আগে ১১ এপ্রিল সোমবার মোঃ আবু আশরাফ সিদ্দিকীর বর্তমান কর্মস্থল ঢাকা কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়।
দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক তদন্তকারী কর্মকর্তা মির্জা জাহিদুল আলম জানান, মোঃ আবু আশরাফ সিদ্দিকী প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে গাড়ি ক্রয়, আমদানি সংক্রান্ত জাল রেকর্ডপত্র প্রস্তুত, জাল রেকর্ডপত্র গাড়ির রেজিস্ট্রেশন কাজে খাঁটি হিসাবে ব্যবহার করেছেন। এ সময় তিনি ক্ষমতার অপব্যবহার করে গাড়ীর আমদানী শুল্ক ফাঁকি দিয়ে সরকারের ৪ লাখ ২৩ হাজার ৮৫১ টাকা আতœসাৎ করেছেন।
দুর্নীতি দমন কমিশন (দুদক) এর আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর মো. আব্দুর রহিম জানান, বিআরটিএ’র কক্সবাজার সার্কেলের সাবেক সহকারী পরিচালক (ইঞ্জিন) মোঃ আবু আশরাফ সিদ্দিকীর বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় চারটি মামলা হয়। মামলা নং-জিআর-৯৯৪/১২, ৯৯৫/১২, ৯৯৬/১২ এবং ৯৯৭/১২। এসব মামলার তদন্তের স্বার্থে তাকে গ্রেফতার করেছে পুলিশ।
কক্সবাজার কোর্ট ইন্সপেক্টর মো. জামাল উদ্দিন জানান, আদালতের নির্দেশে আসামীকে কারাগারে পাঠানো হয়েছে। সিবিএন


শেয়ার করুন