“দেশ প্রেমের শপথ নিন ও দুর্নীতিকে বিদায় দিন”

দুর্নীতিমুক্ত দেশ বিনির্মানে একযোগে কাজ হবে- জেলা প্রশাসক

01নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেন বলেছেন, সততা ও নিষ্ঠার সাথে দেশ প্রেমের শপথ নিন ও দুর্নীতিকে বিদায় দিন। দুর্নীতি মুক্ত দেশ বিনির্মানে বর্তমান সরকারের এ অঙ্গীকার বাস্তবায়নে আমাদের একযোগে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সোমবার সকালে কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর মাঠ প্রঙ্গনে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ ১৬ইং শীর্ষক আলোচনা সভা ও শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উক্ত কথাগুলো বলেন। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও দুদক, জেলা প্রশাসন, সচেতন নাগরিক কমিটি (সনাক), পিআইবি এর সহযোগীতায় অনুষ্ঠানমালা শুরুতে সকাল সাড়ে ১০ টায় একাডেমি থেকে বর্ণাঢ্য র‌্যালী শুরু করে প্রধান সড়কে প্রদক্ষিণ শেষে বায়তুশ শরফ জব্বারিয়ার একাডেমীর সম্মূখস্থ দীর্ঘ রাস্তায় মানববন্ধন করা হয়।
দুর্নীতি দমন কমিশন (দুদক) গত ২৬ শে মার্চ থেকে ১লা এপ্রিল পর্যন্ত দেশব্যাপী দুর্নীতির বিরুদ্ধে জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে “দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ” পালন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও কক্সবাজার সিটি কলেজের অধ্যাপিকা শারর্মিন সিদ্দিকা লিমার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও উখিয়া ডিগ্রী কলেজের অধ্যাপক অজিত দাশ।
উক্ত সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ মুক্তিযুদ্ধা সংসদ কক্সবাজার ইউনিটের ডেপুটি কমান্ডার ও কক্সবাজার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভপতি মোহাম্মদ শাহ জাহান ও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ডুলহাজারা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও টিআইবি (চকরিয়া) সভাপতি ফরিদ উদ্দিন চৌধুরী বায়তুশ শরফ কমপ্লেক্স (কক্সবাজার) এর মহা পরিচালক আলহাজ্ব এম.এস সিরাজুল ইসলাম, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর প্রধান শিক্ষক মোহাম্মদ ছৈয়দ করিম, দৈনিক কালেরকন্ঠ স্টাফ রিপোর্টার এড. তোফায়েল আহমদ, এক্সফারোল এর প্রধান নির্বাহী ইঞ্জিনিয়ার কানুন পাল, সুজন এর সাধারণ সম্পাদক সাংবাদিক মাহবুর রহমান ও কক্সবাজার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সদস্য ও কক্সবাজার সিটি প্রেস ক্লাব এর সভাপতি সাংবাদিক নুরুল আমিন সিদ্দিক প্রমুখ। প্রধান অতিথি আরও বলেন, শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতি মুক্ত করতে হবে। এই আমাদের প্রত্যাশা। সুন্দর ও উচ্চমান ভাল বিল্ডিং দেখে নয়, কিন্তু ভাল মানের লেখা পড়ার জন্যে ভর্তি হয়ে লেখা পড়া করতে হবে।
02বক্তব্য শেষে তিনি সকলের উদ্দেশ্যে বলেন, দুর্নীতি মুক্ত দেশ গড়ার অঙ্গীকার নিয়ে আজ আমরা সমন্বয় ভিত্তিতে শপথ করি। স্ব স্ব নাম প্রকাশ করে-“দেশ প্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন” গতকাল বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী প্রাঙ্গনে হাজার অধিক ছাত্র-ছাত্রী ও জনতার উপস্থিতিতে জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোছন হাত তুলে এ শপথ বাক্য পাঠ করান।
উক্ত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি বাহাদুর শাহ, কমিটির সদস্য ও সাপ্তাহিক সোনাইছড়ির সহকারী সম্পাদক মনজুর আলম আল আজাদ ও দৈনিক সোনাইছড়ি পত্রিকার সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক গৃহায়ন সমবায় সমিতির নির্বাহী সদস্য মো: তাজুল ইসলাম প্রমুখ।


শেয়ার করুন