শতাধিক দেহরক্ষী নিয়ে দুদকে প্রিন্স মুসা

prinmuসিটিএন ডেস্ক:

ড্যাটকো গ্রুপের চেয়াম্যান আলোচিত ব্যবসায়ী মুসা বিন শমসের (প্রিন্স মুসা) দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে এসে পৌঁছেছেন। বৃহস্পতিবার সকাল ১০ টা ৫৫ মিনিটে তিনি সাদা রঙের একটি প্রাইভেটকার থেকে নেমে পায়ে হেঁটে দুদক কার্যালয়ে প্রবেশ করেন।

দুদকে প্রবেশের সময় তার ব্যক্তিগত নিরাপত্তায় থাকা শতাধিক দেহরক্ষী দুদক কার্যালয়ের প্রধান ফটকের বাইরে অবস্থান নেয়। তার নিরাপত্তা বহরে নারী নিরাপত্তা দেহরক্ষীও ছিল। তবে প্রকাশ্যে তাদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

এর আগে গত ১৩ জানুয়ারি দুদকের প্রধান কার্যালয়ে মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদের কথা থাকলেও গত ১২ জানুয়ারি ‘ডেথ ফোবিয়া’ (মৃত্যু আতঙ্ক)সহ কয়েকটি রোগ উল্লেখ করে জিজ্ঞাসাবাদের সময় তিনমাস পেছাতে দুদক চেয়ারম্যানের কাছে আবেদন করেছিলেন মুসা বিন শমসের। তার ওই আবেদন আমলে না নিয়ে ২৮ জানুয়ারি বেলা ১১টায় তাকে দুদক কার্যালয়ে হাজির হতে নোটিশ পাঠান দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী।

সুইস ব্যাংকে অর্থ আছে কিনা তা যাচাই করতে গত ৪ জানুয়ারি ব্যবসায়ী মুসা বিন শমসেরকে পুনরায় তলব করেছিল দুদক। দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী স্বাক্ষরিত একটি নোটিশে তাকে ১৩ জানুয়ারি বেলা ১১টায় সংস্থাটির প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছিল। এ নোটিশের প্রেক্ষিতে অসুস্থতার কারণ দেখিয়ে তিনি সময়ের আবেদন জানান।

এর আগে ২০১৪ সালের ১৯ মে তার বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করে দুদক এবং ওই বছরের শেষের দিকে মুসার সম্পদের অনুসন্ধানে নামে দুদক। এর পর ২০১৪ সালের ১৮ ডিসেম্বর মুসাকে প্রথমবার জিজ্ঞাসাবাদ করে দুদক। ওই জিজ্ঞাসাবাদে সুইস ব্যাংকে তার ১২ বিলিয়ন ডলার অর্থ রয়েছে বলে দাবি করেন তিনি।


শেয়ার করুন