দুই ম্যাচের জন্য আইপিএলে সাকিব

বিশ্বকাপের ঢামাঢোল শেষ। এবার শুরু হতে যাচ্ছে আইপিএল ধামাকা। ৮ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা রয়েছে মাল্টি বিলিয়ন ডলারের ভারতীয় ঘরোয়া টি২০ টুর্নামেন্টের (আইপিএল) নবম আসর। গত তিন মৌসুমের মতো এবারও কলকতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল কাঁপানোর কথা রয়েছে সাকিব আল হাসানের।
কিন্তু একই সময়ে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের  হোম সিরিজের কারণে আইপিএলের জমজমাট আসরটিতে সব ম্যাচ  খেলা হচ্ছে না দেশসেরা এই ক্রিকেটারের। মাত্র দুটি ম্যাচ খেলতে খুব শিগগিরি ভারতের উদ্দেশ্য রওনা হবেন তিনি। বিশ্বকাপ শেষে ছুটিতে কাটাতে ব্যস্ত আছেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে তারা খুব একটা মিরপুর  স্টেডিয়াম এলাকাতে আসেন না। মঙ্গলবার দুপুরে হঠাৎ মিরপুর  স্টেডিয়ামে দেখা মিলল সাকিবের। অবশ্য ব্যক্তিগত একটা কাজেই এসেছিলেন বাংলাদেশ সহ-অধিনায়ক।
এসেই বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটিতে প্রবেশ করলেন সাকিব। এরই মধ্যে বিসিবি থেকে দেশসেরা ক্রিকেটার এনওসি (অনাপত্তিপত্র) পেয়েছেন শুধু ৮ ও ১১ এপ্রিলের ম্যাচ দুটির জন্য। আর তাই এপ্রিলের ২ কিংবা ৩ তারিখে ভারতে গিয়ে সাকিবের দেশে ফেরার কথা ১২ তারিখ।
এদিকে পাকিস্তান সিরিজের জন্য বাংলাদেশ দলের প্রস্তুতি শুরু হওয়ার কথা তার পরদিন থেকেই। আর আসন্ন সিরিজের প্রথম ওয়ানডের সম্ভাব্য তারিখ ১৭ এপ্রিল। আইপিএলে বর্তমান চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স তাদের প্রথম ম্যাচ  খেলবে ৮ এপ্রিল। মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ওই ম্যাচের ভেন্যু কলকাতার ইডেন গার্ডেন। ১১ এপ্রিল পরের ম্যাচটিও নিজেদের মাঠেই, প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এবারের আইপিএলে সাকিবকে আপাতত এই দুটি ম্যাচ  খেলার জন্যই অনাপত্তিপত্র দিয়েছে বিসিবি।


শেয়ার করুন