দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার বর্ণাঢ্য আয়োজন

12714010_1078674172163008_1472192800_nএম.এ আজিজ রাসেল
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আগামী ১৪ ও ১৫ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য ডিজিটাল উদ্ভাবনী মেলার বর্ণাঢ্য আয়োজন করা হয়েছে। সকাল ১০টায় পাবলিক লাইব্রেরী মাঠে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ রুহুল আমিন। এ উপলক্ষে ১০ ফেব্রুয়ারী বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মেলার সার্বিক কর্মসূচী তুলে ধরা হয়।
এতে কক্সবাজার স্থানীয় সরকারের উপ পরিচালক আবুল ফয়েজ মোঃ আলাউদ্দিন খাঁন জানান, ২ দিন ব্যাপী মেলায় বিভাগীয় কমিশানারের পাশাপাশি উপস্থিত থাকবেন পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ এ.কে.এম ফজলুল করিম চৌধুরী, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তাফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান।
এবারের মেলা ৪ টি প্যাভিলিয়নে বিভক্ত থাকবে। প্রথম প্যাভিলিয়নে সরকারি সংস্থা সমূহের ই-সেবা প্রদানকারী, দ্বিতীয় প্যাভিলিয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্ভাবনী উপকরণ ও মাল্টিমিডিয়া ক্লাস রুম সংক্রান্ত, তৃতীয় প্যাভিলিয়ানে জেলা ভিত্তিক বিশেষ পণ্য ও ই-কমার্স নিয়ে স্টল ও চতুর্থ প্যাভিলিয়ানে তরুণ উদ্ভাবকদের নিয়ে প্রতিযোগিতা। এছাড়া “সলভ এ থন” প্রতিযোগিতায় ১০ নাগরিক সমস্যা খাদ্য নিরাপত্তা, নিরাপদ সুপেয় পানি, উন্নত কর্যক্রম, মশা নিধন, নাগরিক সমস্যা সমাধানকারীসহ বিভিন্ন উদ্ভাবনী প্রকল্পের প্রাটোকল সমূহ মেলাতে প্রদর্শন করবেন বিশ্ববিদ্যালয় ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
তিনি আরো জানান, ২ দিন ব্যাপী কর্মসূচীর মধ্যে ১৪ ফেব্রুয়ারী রয়েছে বর্ণাঢ্য র‌্যালী, ডিজিটাল সেন্টারঃ জনগণের দোরগোড়ায় সেবা শীর্ষক সেমিনার, কুইজ প্রতিযোগিতা, প্রামাণ্য চিত্র সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৫ ফেব্রুয়ারী রয়েছে মাল্টিমিডিয়া ক্লাসরুম শীর্ষক সেমিনার, বিতর্ক ও উপস্থিত প্রতিযোগিতা, তরুণ উদ্ভাবক প্রদর্শনী প্রতিযোগিতা, সমাপনী এবং পুরস্কার বিতরনী অনুষ্ঠান। প্রেস সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. অনুপম সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) আনোয়ারুল নাসের, অতিঃ জেলা ম্যাজিস্ট্র্যাট আবদু সোবহান, নির্বাহী ম্যাজিস্ট্র্যাট তুষার আহমদ, জেলা তথ্য অফিসার নাসির উদ্দিন ও জেলা ই-সার্ভিস কর্মকর্তা সুুরুত আলম।


শেয়ার করুন