দুই জোটের পাল্টাপাল্টি কর্মসূচি আজ

99165_1ঢাকা: সহিংসতায ও পেট্রোল বোমায় হতাহতদের স্মরণে আজ পাল্টাপাল্টি কর্মসূচি পালন করতে যাচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল এবং বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোট।

আজ বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গায়েবানা জানাজা কর্মসূচি রয়েছে ১৪ দলের। একই সময়ে ২০-দলীয় জোট সারা দেশে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলের ঘোষণা দিয়েছে।

এছাড়া গায়েবানা জানাজার পর বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ ও সহিংসতার বিরুদ্ধে আজ বেলা আড়াইটায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে সরকার-সমর্থক শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ।

এদিকে বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোট চলমান আন্দোলনে নিহত ব্যক্তিদের জন্য জুমার নামাজ শেষে সারা দেশে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলের কর্মসূচি দিয়েছে। জোটের পক্ষে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বুধবার এক বিবৃতিতে এ কর্মসূচির ঘোষণা দেন।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘পুলিশ-র‌্যাব ও যৌথ বাহিনীর হাতে নিহত এবং নাশকতার উদ্দেশ্যে সরকারি এজেন্ট দ্বারা নিক্ষিপ্ত পেট্রোল বোমায় যেসব সাধারণ মানুষ মৃত্যুবরণ করেছেন, তাদের বিদেহী আত্মার মাগফিরাত এবং আহত ব্যক্তিদের সুস্থতা কামনায়’ এই কর্মসূচি।

বিবৃতিতে জোটের নেতা-কর্মীকে মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলের কর্মসূচি সফলভাবে পালনের জন্য অনুরোধ করা হয়।

বিএনপির দায়িত্বশীল নেতারা বলছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর জানাজায় লাখো মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ সরকারকে মানসিকভাবে বেশ চাপে ফেলেছে।

এই চাপ কাটাতে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোট আগুনে পুড়ে নিহত ব্যক্তিদের স্মরণে বায়তুল মোকাররম মসজিদে গায়েবানা জানাজা কর্মসূচি ও সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ দিয়েছে।

এর আগে ৫ জানুয়ারি বিতর্কিত সংসদ নির্বাচনের বর্ষপূর্তির দিনে রাজধানীতে প্রধান দুই রাজনৈতিক দলের পাল্টাপাল্টি সমাবেশের কর্মসূচিকে ঘিরে বিভিন্ন স্থানে সহিংসতা শুরু হয়। এতে বৃহস্পতিবার পর্যন্ত নিহত হয়েছেন ৪১ জন।

–আরটিএনএন


শেয়ার করুন