দলে ফিরেছেন বিশ্বকাপ সেঞ্চুরিয়ান মাহমুদুল্লাহ রিয়াদ

download-32দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এক তরফা পরাজয়ে নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর সে কারণেই কি না, প্রথম দুই ওয়ানডের জন্য ঘোষণা করা দলে আছে বড় পরিবর্তন।
সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য জন্য মঙ্গলবার বিকেলে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে তিন সদস্যের নির্বাচক কমিটি। দলে ফিরেছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও এনামুল হক বিজয় ও জুবায়ের হোসেন লিখন।
আগের ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ, রনি তালুকদার ও মুমিনুল হক। তাসকিনকে তার ইনজুরির কারণে বিশ্রামে রাখা হয়েছে। রনি তালুকদারের বাদ পড়ার ব্যাখ্যায় ফারুক আহমেদ বলেন, ‘রনি মাহমুদুল্লাহ রিয়াদের শুন্যস্থানের জায়গায় দলে ঢুকেছিল। প্রিমিয়ার লীগে এক সিজনে দুই সেঞ্চুরী সহ ৭১৪ রান করার জন্য সে স্কোয়াডে ডাক পেয়েছিল। রনি তালুকদার স্কোয়াডে না থাকলেও নির্বাচক মন্ডলীর বিশেষ নজর তার উপর সব সময়ই থাকবে। তারচেয়ে লিটন দাশের গুরুত্ব বাংলাদেশ টিমে এখন বেশি জরুরী তাকে তাকে স্কোয়াডে রেখে রনিকে মনিটরিং এ রাখা হবে।’
আগামী ১০ জুলাই থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা(অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন দাশ, নাসির হোসেন, রুবেল হোসেন, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান রুম্মান, সৌম্য সরকার, আরাফাত সানি, এনামুল হক বিজয়, জুবায়ের হোসেন লিখন ও মাহমুদুল্লাহ রিয়াদ।


শেয়ার করুন