দর্শক না পেয়ে বাতিল চ্যাম্পিয়নস লিগ টি-২০

114179_1সিটিএন ডেস্ক:

দর্শক আগ্রহ না থাকায় চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টির সপ্তম আসর না করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
ঘরোয়া টি-টোয়েন্টির শীর্ষ ক্লাব নিয়ে চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টির আসর হতো। এবারের আসরে সময় সূচি ছিল সেপ্টেম্বর-অক্টোবরে।
এর আগেই বুধবার আসরের তিন আয়োজক বিসিসিআই (ভারতীয় ক্রিকেট বোর্ড), সিএসএ (অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড) ও সিএ (দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড) এই ঘোষণা দিলো।
বিসিসিআই এক বিজ্ঞপিতে জানিয়েছে, দর্শক উপস্থিতি কমের কারণে এই টুর্নামেন্ট আয়োজন না করাকে গভর্নিং কাউন্সিল যথাযথ সিদ্ধান্ত মনে করছে। সুতরাং আগামী সেপ্টেম্বর-অক্টোবরের চ্যাম্পিয়নস লিগ টি-২০ এবার হচ্ছে না।
বিসিসিআই’র সচিব অনুরাগ ঠাকুর বলেন, আইপিএল, বিগ ব্যাশ, দক্ষিণ আফ্রিকার রাম স্লামের মত ঘরোয়া টি-২০ আসরের সেরাদের নিয়ে এই আসর বাতিল করার সিদ্ধান্ত আমাদের জন্য বেশ কঠিনই ছিল।
তিনি বলেন, বিগত ছয়টি আসরে আমরা দেখেছি, এটা খুবই ভালো একটি প্লাটফর্ম, যেখানে খেলোয়াড়েরা তাদের মেধার বিকাশ ঘটাতে পারতেন।
‘কিন্তু দুঃখজনক হলেও সত্য চ্যাম্পিয়নস লিগ টি-২০ নিয়ে দর্শকদের আগ্রহে আমরা হতাশ হয়েছি। এরপরই আমরা এই কঠিন সিদ্ধান্তে আসতে বাধ্য হয়েছি।’, যোগ করেন অনুরাগ ঠাকুর।
তবে চলতি বছর সংযুক্ত আরব আমিরাতে ‘মিনি-আইপিএল’র আসর বসতে পারে বলে জানান তিনি।
২০০৯ সাল থেকে চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ অনুষ্ঠিত হচ্ছে। গতবার চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস।


শেয়ার করুন