দক্ষিণ ক্রিকেটার বিয়র্ন ফর্টুইন স্ত্রীসহ ইসলাম গ্রহণ

সিটিএন ডেস্কঃ 

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার বিয়র্ন ফর্টুইন ইসলাম গ্রহণ করেছেন। ২০১৯ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা দলের হয়ে আন্তর্জাতিক ম্যাচে অভিষেক করা এই অলরাউন্ডার শনিবার নিজের ইনস্টাগ্রাম একাউন্টের স্টোরিতে তার ইসলাম গ্রহণের বিষয়ে ছবি শেয়ার করেন।

স্ত্রী মিয়েশকা আয়সেনের ইনস্টাগ্রাম একাউন্টে ইসলাম গ্রহণের ঘোষণা দেয়া এক ছবি বিয়র্ন নিজ একাউন্টের স্টোরিতে শেয়ার করেন। ছবিতে বিয়র্নকে ঐতিহ্যবাহী মুসলিম পোশাক ও টুপি এবং তার স্ত্রীকে হিজাব ও বোরকা পরে থাকতে দেখা যায়।

ছবির ক্যাপশনে বলা হয়, ‘রমজান মাসে গত রাতে বিয়র্ন তার শাহাদাত পাঠ করেছে, আলহামদুলিল্লাহ। তিনি তার নতুন নাম পছন্দ করেছেন ইমাদ। তোমার জন্য গর্বিত @bjornfortuin।’

দক্ষিণ আফ্রিকা দলের বোলার তাবরাইজ শামসির স্ত্রী খাদিজা শামসি তার ইনস্টাগ্রাম একাউন্টে এই জুটিকে অভিনন্দন জানিয়ে একই ছবি শেয়ার করে লিখেন, ‘ অভিনন্দন @mieshka_aysen ও @bjornfortuin । আপনারা দু’জনই চিরস্থায়ী সুখ ও ভালোবাসার কল্যান লাভ করুন। আপনাদের দুই জনের জন্যই আনন্দিত।’

বিয়র্ন এই ছবিটিও তার ইনস্টাগ্রাম একাউন্টে শেয়ার করেন এবং খাদিজা শামসিকে ধন্যবাদ জানান।

তবে চরমভাবে পাশ্চাত্য জীবনে অভ্যস্ত বিয়র্ন কীভাবে ইসলাম গ্রহণে উদ্বুদ্ধ হলেন, তা নিয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে একটি ওয়ানডে ও সাতটি টি-টোয়েন্টি খেলেছেন ফর্টুইন। সাতটি টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ৩৫ রান নিয়েছেন ও বল হাতে ছয় উইকেট শিকার করেছেন।

সূত্র : ইনস্টাগ্রাম ও দ্য নামাল


শেয়ার করুন