উখিয়া

থাইংখালী জামতলী বাজার থেকে অবৈধ ভাবে টাকা উত্তোলন : বাধা দেওয়ায় ব্যবসায়ীকে মারধর

উখিয়া প্রতিনিধিঃ

কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালীস্থ জামতলী বাজার থেকে ইজারা ব্যতিত যানবাহন ও ব্যবসায়ী নিকট অবৈধ ভাবে টাকা উত্তোলনের সময় বাঁধা দিতে গিয়ে স্থানীয় ইউপি সদস্যের হাতে হামলা শিকার হয়েছে এক ক্ষুদ্র তরকারি ব্যবসায়ী৷ এ নিয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৮জুন) সকাল ৯টার দিকে পালংখালী ইউনিয়নের থাইংখালী জামতলি বাজারে এই ঘটনাটি ঘটে।

থানায় দায়েরকৃত অভিযোগের সূত্রে জানা যায়, একই ইউনিয়নের রহমতের বিল গ্রামের বক্তার মিয়ার ছেলে মিজানুর রহমান (২২) টমটম গাড়ি নিয়ে কাঁচা তরিতরকারি জামতলি বাজারে নিয়ে যাওয়ার সময় স্থানীয় ইউপি সদস্য মফিদুল আলম ও তার ভাই দিল মোহাম্মদ (৩০) গাড়িটি আটকিয়ে ৩০০ টাকা চাঁদা দাবি করেন। তা দিতে অপারগতা প্রকাশ করায় তাকে বেধড়ক মারধর করে গুরুতর আহত করেন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেছে। বর্তমানে সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

আহত মিজানুর রহমান বলেন, ইতিপূর্বেও ইউপি সদস্য মফিদুল আলম বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে যানবাহন ও সাধারণ ব্যবসায়ীদের নিকট থেকে অবৈধভাবে টাকা উত্তোলন করে আসছিল। কিন্তু মামলা-হামলার ভয়ে এবং আতঙ্কে তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস করেনি। কেউ প্রতিবাদ করলে তাকে বিভিন্নভাবে হয়রানি করা হতো। তার বিরুদ্ধে মাদক মামলা সহ একাধিক মামলা রয়েছে।

সে আরো বলেন, তাকে মারধর এর পাশাপাশি একটি এন্ড্রয়েড ফোন, নগদ ১২হাজার টাকা ছিনিয়ে নেয়। যার প্রেক্ষিতে তিনি নিজেই বাদী হয়ে উখিয়া থানা মফিদুল আলমের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছে৷

সুত্রে জানা যায়, গত কিছুদিন পূর্বে উপজেলা নির্বাহী অফিসার সহ স্থানীয় চেয়ারম্যান উক্ত বাজারে গিয়ে ক্ষুদ্র ব্যবসায়ীরা যাহাতে কোনও প্রকার হয়রানির শিকার না হয়, অর্থাৎ কেহই যেন অবৈধ টাকা পয়সা ব্যবসায়ীর নিকট হইতে উত্তোলন করতে না পারে সে ব্যাপারে বাজারে প্রচারণা চালায়। কিন্তু তা অমান্য করে মফিদুল আলম তার লোকজন দিয়ে বাজার থেকে প্রতিনিয়ত টোল আদায়ের নামে অবৈধভাবে টাকা উত্তোলন করেছিল।

এব্যাপারে শেখ মোহাম্মদ আলী বলেন, একজন ব্যবসায়ীকে মারধরের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি, যা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য এসআই মোহাম্মদ হাসানকে দায়িত্ব দেওয়া হয়েছে।


শেয়ার করুন