কক্সবাজার

তিন উপজেলার ১৬ ইউপিতে নির্বাচন আজ

downloadচীফ রিপোর্টার, সিটিএন :

টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ। রবিবার রাত থেকে এসব ইউনিয়নের প্রার্থীরা প্রচারণা শেষ করে ভোট প্রদানের অপেক্ষায় রয়েছেন। নির্বাচনী কর্মকান্ডে দায়িত্ব প্রাপ্তরাও নিয়েছেন প্রস্তুতি।

একইদিন টেকনাফের হোয়াইক্যং ও হ্নীলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হাইকোর্টের মামলার কারণে নির্বাচন পিছিয়ে আগামী ২৭ মার্চ নির্ধারণ করা হয়েছে।

মহেশখালীর কালারমারছরায় অন্য ইউনিয়নের সাথে আজ নির্বাচন অনুষ্ঠানের সর্বশেষ প্রস্ততি নেয়ার পরও শেষ মূহুর্তে এসে সোমবার এ ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়েছে। হাইকোর্টের একটি রীট পিটিশনের বিপরীতে নির্বাচন কমিশন এটি স্থগিত রাখতে সিদ্ধান্ত দিয়েছে।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন জানান, কুতুবদিয়ার ছয় ইউনিয়ন ২৯২ প্রার্থী রয়েছে। তৎমধ্যে চেয়ারম্যান পদে ২৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৬০ জন এবং সাধারণ সদস্য পদে ২০৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। মহেশখালী উপজেলার ৬ ইউনিয়নে ৪২৮ জন প্রার্থী রয়েছেন। তৎমধ্যে চেয়ারম্যান পদে ৩৩ জন, সংরক্ষিত মহিলা পদে ৭০ জন ও সাধারণ সদস্য পদে ৩৫২ জন প্রার্থী নির্বাচনে লড়ছেন ও টেকনাফ উপজেলার চার ইউনিয়নে রয়েছেন ২৮৯ প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে ২৯ জন, সংরক্ষিত মহিলা পদে ৪৪ জন ও সাধারণ সদস্য পদে ২১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।


শেয়ার করুন