তাসকিন-সানির বোলিং অ্যাকশন বৈধ

বোলিং অ্যাকশনের পরীক্ষায় উতরে গেছেন তাসকিন আহমেদ ও আরাফাত সানি। তাদের দুই জনেরই বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসি।

শুক্রবার আইসিসির ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে তাদের বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করা হয়। এখন থেকে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে তাদের আর কোনো বাধা রইলো না। আফগানিস্তানের বিপক্ষের সিরিজেই থাকবেন তাসকিন।

আইসিসির বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের বোলার তাসকিন আহমেদ এবং আরাফাত সানির বোলিং অ্যাকশন পর্যালোচনা করে তাদের নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দিচ্ছে আইসিসি। এখন থেকে তারা আন্তর্জাতিক ক্রিকেটে বল করতে পারবেন।

এদিকে পরীক্ষার ফল ইতিবাচক হবে ধরে রেখেই আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দলে তাসকিনের জন্য জায়গা রেখে দিয়েছিলেন নির্বাচকেরা। ফলে স্কোয়াডের ১৪তম সদস্য হিসেবে বাংলাদেশ দলে ঢুকে পড়লেন তাসকিন।

প্রসঙ্গত, গত মার্চে ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তাসকিন এবং সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ পোষণ করেন আম্পায়াররা। পরে বিশ্বকাপ চলাকালেই তাদের বোলিং অ্যাকশনের পরীক্ষা নেয় আইসিসি। এরপর অ্যাকশনে সমস্যা ধরা পড়ায় আন্তর্জাতিক ক্রিকেটে তাদের নিষিদ্ধ করা হয়। বিশ্বকাপ চলাকালেই নিষেধাজ্ঞার খরগ নিয়ে দেশে ফিরতে হয় তাসকিন-সানিকে।

 


শেয়ার করুন